Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

গাজীপুরে কোটি টাকা মূল্যের ভারতীয় চোরাই পণ্য উদ্ধারঃ গ্রেফতার ১

ডিবি পুলিশের অভিযান

গাজীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৬:৫৭ পিএম

গাজীপুর মহানগর ডিবি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে গাজীপুরের দেশীপাড়া এলাকায় এক অভিযান চালিয়ে শাড়ি - শার্টসহ বিপুল পরিমাণ ভারতীয় চোরাই মালামাল উদ্ধার করেছে। উদ্ধারকৃত মালামালের আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

ভারতীয় এই চোরাই মালামালের সাথে জড়িত থাকার অভিযোগে মোবারক আলী নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত মোবারক আলী ঠাকুরগাঁও জেলার কালিবাড়ি গ্রামের এমদাদুল হকের ছেলে।

গাজীপুর মহানগর ডিবি পুলিশের উপ- কমিশনার (গোয়েন্দা) মোঃ ইব্রাহিম খান রবিবার বিকেলে তার নিচ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের তথ্য জানান।

তিনি জানান, গত শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের একটি দল গাজীপুরে দেশীপাড়া এলাকার ভাওয়াল পলিটেকনিক ইনস্টিটিউটের দক্ষিণ পাশে রেল লাইন সংলগ্ন ফাঁকা জায়গায় অভিযান পরিচালনা করে। এ সময় ট্রেনযোগে চোরাচালানের মাধ্যমে শুল্ক বা কর ফাঁকি দিয়ে গাজীপুরে নিয়ে আসা বিপুল পরিমাণ জুয়েলারি সামগ্রী, ভারতীয় শাড়ি, শার্ট, ওড়না, থ্রি-পিসসহ মোবারক আলীকে গ্রেফতার করা হয়। অভিযান টের পেয়ে এ ঘটনার সাথে জড়িত ৩-৪ জন পালিয়ে যান।

ডিবি পুলিশ এ সময় গ্রেফতারকৃত মোবারক এর হেফাজত থেকে ৭৫০ পিস শার্ট, ৩৮৮ পিস থ্রি-পিস, ৮ পিস শাড়ি, ৪৪ পিস ওড়না, চুড়ি, নেকলেসসহ ৮৫ লাখ ৭৯ হাজার ৭শ টাকার চোরাই মালামাল জব্দ করে।
তিনি আরো বলেন, এ ব্যাপারে গাজীপুর মেট্রো সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে এবং চোরাচালান রোদে এই ঘটনার সাথে জড়িত অন্যান্যদের গ্রেফতারে ডিবি পুলিশের অভিযান অব্যাহত রয়েছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ