Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্লাস্টিকের কৃত্রিম হাতের ফাঁকা অংশে ইয়াবা বহন, অবশেষে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ১:০৮ পিএম

রানা হাওলাদার (২৬) পেশায় একজন অটোরিকশাচালক হলেও তার মূল পেশা ইয়াবা কারবারি। অটোরিকশা চালিয়ে সে ঢাকার বিভিন্ন স্থানে যাত্রী আনা নেয়ার পাশাপাশি ইয়াবা সরবরাহ করতো৷ বিদ্যুৎপৃষ্ট হয়ে হাতের কনুইয়ের নিচের অংশ কেটে ফেলে সংযুক্ত প্লাস্টিকের কৃত্রিম হাতের ভিতরের ফাঁকা অংশকে ইয়াবা বহন করত। গত চার বছর ধরে এমন অভিনব কায়দায় ইয়াবার কারবার চালিয়ে আসলেও

শেষ রক্ষা হয়নি। অবশেষে তাকে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ।

 

মঙ্গলবার রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

বুধবার বেলা ১১টায় নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) এইস এম আজিমুল হক।


সংবাদ সম্মেলনে ডিসি বলেন, গ্রেপ্তার রানা হাওলাদার ৭-৮ বছর ধরে ইয়াবার কারবার করছে। বিদ্যুৎপৃষ্ট হয়ে শরীরের বিভিন্ন অঙ্গ ক্ষতিগ্রস্ত হওয়ায় রানা হাওলাদারের বাম হাতের কনুইয়ের নিচের অংশ কেটে ফেলেন চিকিৎসক।


আজিমুল হক বলেন, গ্রেপ্তার ব্যক্তির বাম হাতের কনুইয়ের নিচে সংযুক্ত প্লাস্টিকের কৃত্রিম হাতের ভেতরে ফাঁকা জায়গায় বিশেষ কায়দায় রাখা ছোট ব্যাগে ১৫৫ পিস সাদা রংয়ের ইয়াবা জব্দ করে হাতিরঝিল থানা পুলিশ।

 

পুলিশের এই কর্মকর্তা বলেন, রানা হাওলাদার পেশায় একজন অটোরিকশাচালক। তবে তার মূল পেশা ইয়াবা কারবারি। মূলত, অটোরিকশা চালিয়েই সে ঢাকার বিভিন্ন স্থানে যাত্রী আনা নেয়ার পাশাপাশি ইয়াবা সরবরাহ করতো। বাম হাতে প্লাস্টিকের কৃত্রিম হাত সংযুক্ত থাকায় তাকে তেমন কেউ সন্দেহের চোখে দেখেনি, আবার সে সবার সহানুভূতিও পেতো।

 

তিনি আরও বলেন, রানা হাওলাদার বেশ কিছুদিন ধরে মিরপুর এলাকায় থাকেন। গত সাত দিন আগে বিয়ে করে। এটা তার দ্বিতীয় বিয়ে। প্রথম স্ত্রী তাকে তালাক দেয়। গতকাল মঙ্গলবার সে মিরপুর থেকে বাসযোগে নতুন স্ত্রীকে নিয়ে ঘুরতে বেরিয়েছিল। রামপুরা এলাকায় এসে বাস থেকে নেমে তার স্ত্রীকে বসতে বলে ইয়াবা ডেলিভারি দিতে গিয়ে হাতিরঝিল থানা পুলিশের হাতে সে গ্রেপ্তার হয়।


রানা হাওলাদারের সাথে যারা জড়িত তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। তার বিরুদ্ধে শরিয়তপুরের সখিপুর থানায় দুটি মাদক মামলাসহ মোট তিনটি মামলার তথ্য পাওয়া গেছে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ