Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিক্ষার মান উন্নয়নের জন্য হটলাইন সেবা চালু করা হবে : প্রাথমিক ও গণশিক্ষা সিনিয়র সচিব

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৫:২৩ পিএম

মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নের লক্ষ্যে সামাজিক উদ্বুদ্ধকরণের অংশ হিসেবে মা সমাবেশ আজ রোববার দুপুরে খুলনা জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আমিনুল ইসলাম খান।
প্রধান অতিথির বক্তৃতায় সিনিয়র সচিব বলেন, শিশুর চিরন্তন স্বভাব গঠনে মায়ের ভূমিকা সবচেয়ে বেশি। মা-ই শিশুকে উন্নত জীবনের স্বপ্ন দেখাতে পারেন। শিশুকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য মানসম্মত শিক্ষার বিকল্প নেই। এর জন্য শিক্ষকের পাশাপাশি মায়েদের মূখ্য ভূমিকা পালন করতে হবে। পুঁথিগত শিক্ষার সাথে সাথে শিশুর নৈতিকতা এবং মূল্যবোধ গঠনে মায়েদের নজর দিতে হবে। শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, নিজের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে। শিক্ষক এবং অভিভাবকদের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। তাহলেই প্রাথমিক শিক্ষার মান উন্নত হবে। শিক্ষার মান উন্নয়নের জন্য হটলাইন সেবা চালু করা হবে। এসময় শিশুদের জন্য মিড-ডে-মিল আবার চালু করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন সিনিয়র সচিব। খুলনা জেলার ছয়টি উপজেলা থেকে আগত ৫০০ জন মা উপস্থিত হয়ে প্রাথমিক শিক্ষার মান নিয়ে সংশ্লিষ্টদের সাথে উন্মুক্ত আলোচনায় অংশ নেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ আব্দুর রশিদ, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (অর্থ) এসএম আনছারুজ্জামান ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের খুলনা বিভাগীয় উপপরিচালক মোঃ মোসলেম উদ্দিন। খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুদকার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এর আগে সিনিয়র সচিব খুলনা বিভাগীয় প্রাথমিক শিক্ষা কার্যালয়ের নতুন ভবন ও খুলনা জেলার কস্ট সেন্টারসমূহের বাজেট প্রস্তুত এবং বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিনিয়র সচিব

১ ফেব্রুয়ারি, ২০২১
২৮ ফেব্রুয়ারি, ২০১৯
১৩ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ