Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় সিরিয়ালে ‘ভাই-বোনে’র বিয়ে, বয়কটের ডাক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১০:৩৩ এএম

সিরিয়ালগুলোতে আজগুবি দৃশ্য দেখে অভস্ত হয়ে গেছেন দর্শক। শুরুতে এসব নিয়ে সমালোচনা করলেও এখন তাও করেন না। তবে এবার আর চুপ করে থাকতে পারলেন না। কলকাতার একটি সিরিয়ালে ভাই-বোনের বিয়ে দেখে ক্ষিপ্ত হলেন সেখানকার দর্শক।

ভারতীয় এক টেলিভিশন চ্যানেলে প্রচারিত ‘ধুলোকণা’ সিরিয়ালে দেখানো হয়েছে এই দৃশ্য। সিরিয়ালে স্মৃতিশক্তি হারানো লালন ও বোন তিতিরকে বিয়ের আসরে দেখা যায়। সিদুর না পেয়ে একপর্যায়ে লিপস্টিক দিয়েই লালন সিঁদুর দান করে বোন তিতিরের সিঁথিতে।

এমন অপ্রত্যাশিত দৃশ্য মেনে নিতে পারেননি দর্শক। তারা কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সিরিয়ালের লেখক লেখিকা লীনা গঙ্গোপাধ্যায় এবং চ্যানেল কর্তৃপক্ষকে। দিয়েছেন বয়কটের ডাক।

‘ধুলোকণা’র লালন একাধিক বিয়ে করেছে। সম্প্রতি সে স্মৃতিশক্তি হারিয়ে নিজেকে তিতিরের দাদা গোগল বলে মনে করে। এদিকে তিতিরের মা লালনকে যখন নিজের ছেলে বলে মেনে নিয়েছে ঠিক তখনই লালন তথা গোগল সিঁদুর পরিয়ে দেয় বোন তিতিরের কপালে।

এরইমধ্যে নেটিজেনদের সমালোচনার মুখে পড়েছে ‘ধুলোকণা’। একজন লিখেছেন, ‘এটা আবার কী সিরিয়াল! গোগল যদি ওর ছেলে হয় আর তিতির ওর মেয়ে, তাহলে ভাই বোনের বিয়ে? যা তা সিরিয়াল।’

অনেক আবার লালনের বহুবিবাহ নিয়ে প্রশ্ন তুলেছিল। এবার ভাইবোনের বিবাহ যেন গরম ঘি ঢেলে দিল আগুনে। নেটাগরিকদের অনেকে সিরিয়ালটি বন্ধের ডাক দিয়েছেন।



 

Show all comments
  • MD Abdullah Al sakib masum ২২ অক্টোবর, ২০২২, ৬:১৫ পিএম says : 0
    চ্যানেল boykot kora hok
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বয়কট

২৭ জুলাই, ২০২১
২০ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ