Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেনাপোল স্থলবন্দরে নৌ-পরিবহন প্রতিমন্ত্রীর সংবাদ বয়কট করেছে সাংবাদিকরা

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৯, ৪:৪৩ পিএম

বেনাপোল স্থলবন্দর আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে অনুষ্ঠিত নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও স্থল বন্দরের উপদেষ্টা কমিটির সভাপতি খালেদ মাহমুদ চৌধুরীর সংবাদ বয়কট করেছে বেনাপোলের সাংবাদিকরা। 

আজ মংগলবার দুপুরে বন্দর’র প্যাসেন্জার টার্মিনালে অডিটরিয়ামে অনুষ্ঠিত উপদেস্টা কমিটির বৈঠকে সাংবাদিকদের সাথে অসৌজণ্য মুলক আচরন করায় সাংবাদিকরা মন্ত্রীর সংবাদ বয়কট করেন।
এর আগে বেনাপোল চেকপোষ্ট আšতর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে সাড়ে ১১ টার সময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা জানান শার্শা উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীরা। এরপর মন্ত্রী চেকপোষ্ট কাস্টমস, ইমিগ্রেশন ও নো-ম্যন্সল্যান্ড পরিদর্শন করে প্যাসেঞ্জার টার্মিনালের দ্বিতীয় তলায় স্থল বন্দরের উপদেষ্টা কমিটির ১০ম বৈঠকে যোগ দেন। বৈঠকে পুলিশ, বিজিবি, কাস্টমস , বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন।
সাংবাদিকরা বৈঠকের সংবাদ সংগ্রহ করতে গেলে তাদেরকে অডিটরিয়াম থেকে বের করে দেয়া হয়।
এসময় মাইকে ঘোষনা করা হয় এখানে উপদেষ্টা কমিটির সদস্য ছাড়া কোন সাংবাদিকরাও থাকতে পারবে না। ঘোষনা দেওয়া হয় সাংবাদিক ভাইয়েরা বাহিরে যান আপনাদের পরে ডাকা হবে।
সাংবাদিকরা মন্ত্রীর কাছে বন্দরের বার বার আগুন লাগা, আমদানি পণ্য চুরি, বন্দরের সহযোগীতায় ভায়গ্রার মত মাদক দেশে আমদানি কি ভাবে হচ্ছে এমন প্রশ্ন রাখার কথা আগে ভাগেই বন্দর কর্তৃপক্ষ জেনে যাওয়ায় সাংবাদিকদের মুখ বন্ধ করতে বৈঠক থেকে তাদের বেরে করে দেওয়া হয়।
বাইরে এসে প্রেসক্লাব বেনাপোলের সাধারন সম্পাদক রাশেদুজ্জামান রাশু মন্ত্রীর উপদেষ্টা কমিটির সংবাদ বর্জন করার ঘোষনা দেন। সাথে সাথে বেনাপোলের সাংবাদিকরা তার সাথে একাতœতা ঘোষনা করেন।
প্রেসক্লাব বেনাপোলের সাধারন সম্পাদক রাশেদুজ্জামান রাশু বলেন, কি কারণে সাংবাদিকদের ভিতরে প্রবেশ করতে দেওয়া হলো না, তা আমাদের বোধগম্য নয়।
মাইকিং করে স্থলবন্দর কর্তৃপক্ষ সাংবাদিকদের তাদের গোপন বৈঠকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করলো তা সত্যি অনাকাঙ্ক্ষিত। বর্তমানে বন্দর অনিয়ম ও দূর্নীতিতে ছেয়ে গেছে। সাংবাদিকরা যাতে এবিষয়ে মন্ত্রীকে কোন প্রশ্ন করতে না পারেন, তাই কৌশলে সাংবাদিকদেরকে ভিতরে ঢুকতে দেয়নি।
প্রেরক: মহসিন মিলন। বেনাপোল অফিস ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ