Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলেজছাত্রীকে যৌন হয়রানি নয় দিন পরও মামলা নেয়নি পুলিশ আতঙ্কে কলেজে যাওয়া বন্ধ

প্রকাশের সময় : ১৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা

গাজীপুরের শ্রীপুর মিজানুর রহমান খান মহিলা ডিগ্রি কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগের ৯ দিন পরও মামলা নেয়নি পুলিশ। আতঙ্কগ্রস্ত ছাত্রীর কলেজ যাতায়াত বন্ধ হয়ে গেছে। বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছে ওই ছাত্রীর পিতা। অভিযোগে জানা যায়, উপজেলার গাড়ারন গ্রামের আব্দুল বারিক ওরফে বাকেরের পুত্র ফয়সাল আহাম্মদ (২৩) দীর্ঘদিন যাবত ওই ছাত্রীকে কুপ্রস্তাব দিয়ে রাস্তাঘাটে অশ্লীল কথাবার্তা বলে যৌন হয়রানি করে আসছে। এ নিয়ে গ্রামে একাধিকবার শালিস বৈঠকও হয়েছে। তবুও থামেনি ওই বখাটের উৎপাত। প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় ওই ছাত্রীকে বারবার হুমকিও প্রদান করে। আতঙ্কগস্ত ওই ছাত্রীর পিতা রুহুল আমিন গত ৮ মে শ্রীপুর থানায় সাধারণ ডায়েরি নং ৩০১ রুজু করেন। ডায়েরি করায় ক্ষিপ্ত হয়ে উঠে ফয়সাল। গত ২ জুন সন্ধ্যায় ফয়সাল ওই ছাত্রীর বাড়ির আশপাশে রহস্যজনকভাবে ঘুরাফেরা করতে থাকে। এসময় স্থানীয় লোকজন ফয়সালকে ধরে তার নিকট থেকে একটি ধারালো বাটাল (কাঠ কাটার যন্ত্র) উদ্ধার করে। এ ঘটনায় রুহুল আমিন ৫ জুন উপজেলা নির্বাহী অফিসার ও থানায় অভিযোগ দায়ের করেন। উপজেলা নির্বাহী অফিসার ওসি শ্রীপুরকে মামলা করার নির্দেশের ৯ দিন পরও মামলা নেয়নি পুলিশ। রুহুল আমিন জানায়, মামলা না হওয়ায় বখাটের উৎপাত বেড়ে যাওয়ায় তার মেয়ের কলেজ যাতায়াত বন্ধ হয়ে গেছে। শ্রীপুর মডেল থানার ওসি মোস্তফা কামাল জানান, অভিযোগের বিষয়টি খোঁজ-খবর নিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
ছাত্রলীগের কমিটি বিলুপ্ত
গাজীপুরের শ্রীপুর উপজেলা ছাত্রলীগের কমিটি প্রায় ৬ বছর পর বিলুপ্ত ঘোষণা করা হয়। গাজীপুর জেলা ছাত্রলীগের বিশেষ সভায় গত সোমবার এ সিদ্ধান্ত গৃহীত হয়। জানা যায়, প্রায় ছয় বছর পূর্বে কামাল ফকিরকে সভাপতি এবং সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক করে গঠিত ছাত্রলীগের সাইফুল ইসলাম অকাল মৃত্যুতে আবুল কালাম আজাদ ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, ছাত্রলীগকে গতিশীল করার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নির্দেশে জেলা ছাত্রলীগের বর্ধিত সভায় শ্রীপুর উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলেজছাত্রীকে যৌন হয়রানি নয় দিন পরও মামলা নেয়নি পুলিশ আতঙ্কে কলেজে যাওয়া বন্ধ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ