Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইইউতে ফাটল পুতিনের জন্য একটি বিজয় হবে: ড্রাঘি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০২২, ১১:৩৬ এএম

ইতালির বিদায়ী প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি তার সহকর্মী ইউরোপীয় ইউনিয়ন নেতাদের বলেছিলেন যে, অঞ্চলটি মন্দার মধ্যে রয়েছে এবং ব্লকের মধ্যে বিভাজন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জন্য একটি বিজয় হবে।

ইইউ নেতারা একটি বিতর্কিত জ্বালানি প্যাকেজ নিয়ে বিতর্ক করার সময় এবং জার্মানির ২০০ বিলিয়ন ইউরোর (১৯৬ বিলিয়ন ডলার) জাতীয় সহায়তা পরিকল্পনার সমালোচনা করার পরে এই সতর্কতা আসে। অনেক বিশ্লেষক বলেছে যে, ইইউতে ভারসাম্যহীনতা তৈরি হবে।

প্রধানমন্ত্রী ড্রাঘি ইইউ দেশগুলোকে রাশিয়ান নেতার জন্য অর্থায়ন করার বিষয়ে সতর্ক করেছিলেন। পিপলস পত্রিকাকে তিনি বলেছিলেন যে, ব্লকের অর্থনীতি একটি মন্দার মধ্যে রয়েছে, বাজারের বিভাজন দ্বারা এটি আরও প্রকট হয়েছে, যা ইইউ এর ঐক্যের উপর নেতিবাচক প্রভাব ফেলেছে।

ইইউ দেশগুলির মধ্যে বিভাজন তৈরি করা পুতিনের কৌশলের অংশ এবং যদি ইইউ ঐক্য না দেখায়, তবে পুতিন জয়ী হবেন, ড্রাঘি বলেছেন। প্রসঙ্গত ডানপন্থী জোটের নেতা জর্জিয়া মেলোনি ড্রাঘির স্থলাভিষিক্ত হতে চলেছেন। সূত্র: ব্লুমবার্গ।



 

Show all comments
  • Jahanara Begum ২১ অক্টোবর, ২০২২, ৪:২৫ পিএম says : 0
    100% Right
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতালি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ