Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রাম ওয়াসা বোর্ডের ৩৯তম সভা

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম ওয়াসা বোর্ডের ৩৯তম সভা গত শনিবার বোর্ডরুমে ওয়াসা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় ছয়টি আলোচ্য সূচির মধ্যে ৩৮ তম সাধারণ সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ, চট্টগ্রাম ওয়াসা বোর্ড সভার সিদ্ধান্ত সমূহের অগ্রগতির প্রতিবেদন, আয়-ব্যয় সম্পর্কে প্রতিবেদন, প্রধান রাজস্ব কর্মকর্তা ও ম্যাজিস্ট্রেটের কার্যক্রমের প্রতিবেদন, চট্টগ্রাম ওয়াসার প্রকল্পের কাজের অগ্রগতির প্রতিবেদন, ব্যবস্থাপনা পরিচালকের সম্পাদিত কাজের বিষয়াদি অবহিতকরণসহ বিভিন্ন বিষয়াদি আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়। দীর্ঘদিন যাবৎ পানির আভিকর বাবদ বড় অংকের বকেয়া রয়েছে এ রকম গ্রাহকদের কাছ থেকে বকেয়া আদায়ের জন্য তিন ধাপে তাগাদা পত্র দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। পাওনা চেয়ে তাগাদা দেয়ার জন্য প্রথমে সবুজ রংয়ের পত্র ,তাতেও বকেয়া পরিশোধ না হলে দ্বিতীয় ধাপে হলুদ রংয়ের পত্রের মাধ্যমে তাগাদা এবং সবশেষে লাল রংয়ের পত্রের মাধ্যমে চূড়ান্ত নোটিশ প্রদান করা হবে। অতঃপর বকেয়া আদায় না হলে সংযোগ বিচ্ছিন্নকরণসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়াও বড় বড় অংকের বকেয়া রয়েছে এ ধরণের গ্রাহকদের তালিকা আগামী বোর্ড সভায় পেশ করতে বলা হয়।
সভায় চট্টগ্রাম ওয়াসা বোর্ডের সদস্য অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ আরএম নজমুস্ ছাকিব, স্থানীয় সরকার বিভাগের অতি: সচিব মিসেস নাসরিন আকতার, মো. সোলায়মান আলম শেঠ, মো. জহুরুল আলম, শওকত হোসেন, এ এফ এম কবির মানিক, মিসেস্ আবিদা আজাদ, তপন চক্রবর্তী, ডা. মোহাম্মদ শরীফ, জাফর আহমেদ সাদেক ও চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ