Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ব্যস্ত সড়কে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গুলি করে হত্যা

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : নগরীর ব্যস্ত সড়কে প্রকাশ্যে দিনের আলোতে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গুলি করে হত্যা করা হয়েছে। গতকাল (রোববার) দুপুর সাড়ে ১২টায় কোতোয়ালি থানার কয়েকশ’ গজ দূরে আলকরণ গলির মুখে এ ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম হোসেন মানিক (২৫) নগরীর সদরঘাট বাইলেনের আবু হানিফের ছেলে।
স্থানীয়রা জানান, তিনি স্বেচ্ছাসেবক লীগের নেতা। ঘটনাস্থল থেকে পালানোর সময় রানা নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। পূর্ববিরোধের জেরে তাকে গুলি করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে জানিয়েছে পুলিশ।
নিহত ইব্রাহীমের বড় ভাই ইউসুফ রতন সাংবাদিকদের কাছে দাবি করেছেন, আটক রানা তার ভাইকে গুলি করেছে। এলাকায় মাদক, চাঁদাবাজির বিরোধিতা করায় ভাইকে খুন করা হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন শেষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসেন সাংবাদিকদের জানান, আটক রানাকে জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক তদন্তে জানা গেছে, সদরঘাট এলাকায় রানার মামার দোকান ভাড়া নিয়েছিল ইব্রাহীম। এরপর তিনি  দোকানের দখল ছাড়ছিলেন না। এ নিয়ে দুই পক্ষের মধ্যে মামলা হয়। এসংক্রান্ত একটি মামলায় আজ রানার হাজিরা  দেয়ার কথা। সকাল সাড়ে ১০টার দিকে আদালতে হাজিরা দিতে আসার সময় শাহজাহান হোটেলের সামনে ইব্রাহীমের অনুসারীরা তার ওপর হামলা চালায়।
তিনি বলেন, এ ঘটনার জেরে আলকরণ মোড়ে ইব্রাহীমকে  দেখতে পেয়ে উভয় পক্ষ আবার মুখোমুখি হয়। কেউ কিছু বুঝে ওঠার আগেই ইব্রাহীমকে গুলি করে পালিয়ে যায়। রানার সঙ্গে ছিল তার সহযোগী সুমন ও কালা এবং ইব্রাহীমের সঙ্গে আলামিন ও মো: রফিক। ঘটনাস্থল থেকে  দৌড়ে পালানোর সময় রানাকে পুলিশ আটক করে। স্থানীয়  লোকজন গুলিবিদ্ধ ইব্রাহীমকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ইব্রাহীমের বাঁ ঊরুতে গুলি লাগে। ধারণা করা হচ্ছে, অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন বলেন, আটক রানা এক মাস আগে কারাগার থেকে জামিনে  বেরিয়ে আসেন। তার বিরুদ্ধে সদরঘাট থানায় চাঁদাবাজিসহ  বেশ কয়েকটি মামলা রয়েছে। এটি পরিকল্পিত হত্যাকা-। কার গুলিতে ইব্রাহীম মারা গেছেন, তা শনাক্ত ও জড়িত ব্যক্তিদের গ্রেফতারে অভিযান চলছে। থানায় এখনো মামলা হয়নি। নিহত ব্যক্তির লাশ হাসপাতাল মর্গে রয়েছে।



 

Show all comments
  • আনিস ১২ ডিসেম্বর, ২০১৬, ১:৩৩ এএম says : 0
    আর দেশে কারোই নিরাপত্তা নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রাম

৩০ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ