Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্রমিক হত্যার প্রতিবাদে বিক্ষোভ অচল চট্টগ্রামের খাতুনগঞ্জ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১১:৫৬ এএম

দেশের অন্যতম পাইকারি পণ্যের বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জে ছুরিকাঘাতে আহত মো. মাসুদ (৪১) নামের এত শ্রমিক চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার মৃত্যুর খবরে খাতুনগঞ্জের শ্রমিকেরা লোড-আনলোডের কাজ বন্ধ রেখেছেন।

বুধবার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের আইসিইউতে ওই আহত শ্রমিক মারা যান। এর আগে গত সোমবার সন্ধ্যায় খাতুনগঞ্জের ওসমানিয়া গলির মেসার্স সামিরা ট্রেডিংয়ের সামনে ওই শ্রমিককে ছুরিকাঘাত করে পালিয়ে যান দুর্বৃত্তরা। নিহত মাসুদ নগরীর চাকতাই রাজখালী রোডের মো. বেলায়েত হোসেন বেপারির ছেলে। মঙ্গলবার দিনভর সেখানে বিক্ষোভ করেছে শ্রমিকরা। তখন পণ্য ডেলিভারি ব্যাহত হয়। আজ ফের

পণ্য লোড-আনলোড বন্ধ রেখেছেন শ্রমিকরা। এতে সকাল থেকেই স্থবির হয়ে পড়েছে দেশে ভোগ্যপণ্যের দ্বিতীয় বৃহৎ পাইকারি এ বাজার। বৃহত্তর খাতুনগঞ্জ লোডিং-আনলোডিং শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম বলেন, রাসেল নামের এক পিকআপভ্যানের চালকের সঙ্গে আমাদের একজন শ্রমিকের বাকবিতণ্ডা হয়। এসময় আমাদের শ্রমিক মাসুদকে হুমকি দেয় ওই চালক। সোমবার সন্ধ্যায় কথা কাটাকাটির জেরে রাসেল তার ১০-১২ জন সহযোগী নিয়ে মেসার্স সামিরা ট্রেডিংয়ের সামনে থেকে মাসুদকে টেনে রাস্তার মাঝখানে নিয়ে কয়েক দফা ছুরিকাঘাতে করে পালিয়ে যায়। পরে আমরা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। তার অপারেশন হয়েছিল। কিন্তু বুধবার সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ