Inqilab Logo

রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০, ১৪ শাবান সানি ১৪৪৫ হিজরী

বাংলাদেশিদের ৩.৪ মিলিয়নের বেশি ভিডিও সরিয়েছে টিকটক তিন মাসে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০২২, ২:২৫ পিএম

বাংলাদেশিদের ৩.৪ মিলিয়নের বেশি ভিডিও সরিয়েছে টিকটক তিন মাসে। সম্প্রতি বাংলাদেশি ব্যবহারকারীদের ৩.৪ মিলিয়নেরও বেশি ভিডিও সরিয়েছে জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটক। এর আগে, গত বছরের অক্টোবর-ডিসেম্বরে টিকটক বাংলাদেশি ব্যবহারকারীদের ২.৬ মিলিয়নেরও বেশি ভিডিও সরিয়েছে বলে জানা গেছে।

২০২২ সালের জানুয়ারি-মার্চ মাসের ওপর ভিত্তি করে তৈরি করা টিকটকের কমিউনিটি গাইডলাইন রিপোর্ট থেকে পাওয়া গেছে এ তথ্য।

ওই রিপোর্টে বলা হয়, ২০২২ সালের প্রথম ত্রৈমাসিক রিপোর্টে কমিউনিটি নির্দেশিকা লঙ্ঘনের ফলে সবচেয়ে বেশি ভিডিও সরিয়ে নেয়া দেশগুলোর মধ্যে বাংলাদেশের অবস্থান ৭ম স্থানে।

টিকটকের একজন কর্মকর্তা জানিয়েছেন, টিকটক এর একটি স্থানীয় দল রয়েছে যারা ভিডিওর বিষয়বস্তু নিয়ন্ত্রণ করে থাকে এবং ব্যবহারকারীরা কী ধরনের কনটেন্ট বানাচ্ছে তা নিয়ে কাজ করে। শিশু নির্যাতন, যৌন হয়রানি, সহিংসতা এবং কোনো সম্প্রদায়ের জন্য বিরোধী মনোভাবসম্পন্ন ভিডিও সম্পর্কে সতর্ক থাকে তারা।

টিকটকের এ কর্মকর্তা আরও জানান, ২০২২ সালের প্রথম ৩ মাসে কমিউনিটি নির্দেশিকা লঙ্ঘনের জন্য বিশ্বব্যাপী সর্বমোট ১০০.২৩ মিলিয়নেরও বেশি ভিডিও সরিয়েছে টিকটক। এগুলোর মধ্যে প্রায় ৯৫ শতাংশ ভিডিওই পোস্ট হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলা হয় বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ