Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে জেলা পরিষদ নির্বাচনে আ.লীগ সমর্থিতদের বিজয়

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২২, ৪:৩৬ পিএম

ঝালকাঠি জেলা পরিষদ নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে আওয়ামী লীগ সমর্থিতরা বিজয়ী হয়েছে। রাজাপুর উপজেলার সাধারণ সদস্য পদে এইচএম খাইরুল আলম সরফরাজ ৪৬ ভোট পেয়ে জয়ী হন। ২৫ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বদ্বি ছিলেন মো. তারিকুল ইসলাম। কাঁঠালিয়া উপজেলায় সাধারণ সদস্য পদে এসএম ফয়জুল আলম সিদ্দিকী ৩৭ ভোট পেয়ে জয়ী হন। ২৪ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্বদ্বি ছিলেন মো. মনিরুজ্জামান গোলদার। রাজাপুর ও কাঁঠালিয়া নিয়ে গঠিত সংরক্ষিত মহিলা আসনে মোসাম্মৎ জাহানারা হক ৮৪ ভোট পেয়ে জয়ী হন। ৭৪ ভোট পেয়ে নিকটতম প্রতিদ্ব›িদ্ব ছিলেন নাসরিন সুলতানা মুন্নি। ইতোপূর্বে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এবং সদর উপজেলার সাধারণ সদস্য পদে সামছুল ইকরাম পিরু, নলছিটি উপজেলার সাধারণ সদস্য পদে হাজী মো. সোহরাব হোসেন ও সংরক্ষিত মহিলা সদস্য (সদর-নলছিটি) পদে বেগম হোসনে আরা মান্নান বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

এর আগে সকাল ৯টা থেকে দুপুর দু ইপর্যন্ত ইভিএম এর মাধ্যমে ঝালকাঠিতে জেলা পরিষদ নির্বাচনে দুইটি সাধরণ সদস্য ও একটি সংরক্ষিত নারী সদস্য পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ তিনটি সদস্য পদে নির্বাচনে ১২জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করেন। রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় ও কাঁঠালিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে ভোট গ্রহণ করা হয়।

রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলার ১৫৯ জন ভোটার এ নির্বাচনে ভোট প্রদান করবেন। কাঁঠালিয়ায় ৮০ জন, এরমধ্যে ৬১জন পুরুষ ও ১৯ জন মহিলা ভোটার রয়েছে এবং রাজাপুরে ৭৯ জন, এরমধ্যে ৬০ জন পুরুষ ও ১৯ জন নারী ভোটার রয়েছে। সিসি ক্যামেরা আওতাভূক্ত এ ভোট কেন্দ্রে ইভিএমএ ভোট গ্রহণের জন্য রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এবং জেলা নির্বাচন অফিসার প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। নির্বাচন অবাদ ও সুষ্ঠু করার লক্ষে ম্যাজিস্ট্রেটসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ