Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১ মাসেও মেরামত হয়নি সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কের ব্রীজের স্পেন: ঘটছে দুর্ঘটনা

কোম্পানীগঞ্জ (সিলেট) প্রতিনিধি | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ৬:৪৬ পিএম

সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কের পাড়ুয়া ব্রীজের স্পেনশন জয়েন নাই প্রায় ১ মাস হয়ে গেছে। এই সড়কে প্রতিদিন ট্রাক, বাস, মাইক্রোবাস, সিএনজি অটোরিকশা সহ সব ধরনের যানবাহন চলাচল করে। ব্যস্ততম এই সড়কের স্পেন না থাকায় প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

কবির আহমদ ফেসবুকে লিখেন,"এই ভাঙ্গা স্থানে আজ আমার ছোট ভাই সড়ক দুর্ঘটনার কবলে পড়ে মাথায় ৮টি সেলাই লেগেছে"। মো ছফিউল্লাহ নামে আরেকজন লিখেন,"আজ আমিও ইন্তেকাল হয়ে যেতাম। হায়াত আছে বলে এখন কমেন্ট করতে পেরেছি। জায়গাটা অনেক রিক্স হয়ে গেছে যেকোনো মূহুর্তে দূর্ঘটনা ঘটতে পারে।"

দেশের জনপ্রিয় পর্যটন কেন্দ্র সাদা পাথর যেতে হয় এই রাস্তা দিয়ে। যার কারণে গাড়ির চাপও বেশি থাকে। দ্রুতগামী এই গাড়িগুলো যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার কবলে পরতে পারে।


সরেজমিনে গিয়ে দেখা যায়, ব্রীজের স্পেনশন জয়েন এর ২টি প্লেট না থাকায় বড় গর্ত তৈরি হয়েছে। দুর্ঘটনা প্রতিরোধে সেই গর্তে একটি বাশের লাঠি গেড়ে মাথায় কাপড় বেধে রাখা হয়েছে। তার দু'পাশ দিয়ে যাতায়াত করছে গাড়ি। তবে বড় গাড়ি গুলো গর্তের পশ্চিম পাশ দিয়ে যাতায়াত করতে হয়। রং সাইড দিয়ে গাড়ি চলাচল করায় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।


কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা লুসিকান্ত হাজংকে বিষয়টি অবগত করলে তিনি জানান, সড়ক ও জনপদ বিভাগকের নির্বাহী প্রকৌশলীকে মেরামত করার জন্য বলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ