Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসিকের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০১৬ এর ২য় রাউন্ড পালিত হয়েছে গতকাল। রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় এই ক্যাম্পেইন সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত কর্মসূচির উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত মেয়র মো: নিযাম উল আযীম। সকালে নগরভবন প্রাঙ্গণে কয়েকটি শিশুকে ক্যাপসুল খাইয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি। উদ্বোধনকালে বক্তব্য রাখতে গিয়ে কোনো শিশুই যেন টিকা খাওয়ানো থেকে বাদ না পড়ে সে দিকে লক্ষ রাখতে সংশ্লিষ্টদের আহŸান জানান তিনি। তিনি বলেন, টিকা খাওয়ানোর প্রয়োজনীয়তা ও উপকারিতার বিষয়গুলো সম্পর্কে নাগরিকদের সচেতন করে তুলতে হবে। মহানগরবাসী ও সংশ্লিষ্ট সকলের আন্তরিকতার কারণে টিকা খাওয়ানোর ক্ষেত্রে আমরা বারবার পুরস্কৃত হয়েছি এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। রাসিকের স্বাস্থ্য, শিক্ষা স্থায়ী কমিটির সভাপতি নাজমা খাতুনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিভাগীয় সমন্বয়কারী ডা: কামরুজ্জামান, পিএসটিসির প্রকল্প পরিচালক ডা: মনিরুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: এফ এ এম আঞ্জুমান আরা বেগম।
উল্লেখ্য, ৩৪৩টি স্থায়ী কেন্দ্র ও ৪১টি ভ্রাম্যমাণ কেন্দ্র হতে ৬-১১ মাস বয়সী ৬ হাজার ৭৬৩ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ (এক লাখ আইইউ) ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী ৫৩ হাজার ৪১০ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ (দুই লাখ আইইউ) খাওয়ানোর লক্ষ্যমাত্রা নিয়ে ১ হাজার ১৫২ জন স্বেচ্ছাসেবী এ কার্যক্রমে নিয়োজিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ