Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

র‍্যাবের অভিযানে ৯ চাঁদাবাজ ও ছিনতাইকারী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ৪:৩৭ পিএম

ঢাকার যাত্রাবাড়ী, শাহবাগ ও দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা থেকে ৯ চাঁদাবাজ ও ছিনতাইকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

শুক্রবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর অধিনায়ক এ্যাডিশনাল ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন।


তিনি বলেন, বৃহস্পতিবার র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল রাজধানীর দক্ষিণ যাত্রাবাড়ী এলাকায় একটি অভিযান পরিচালনা করে আন্তঃজেলা ট্রাক, লরি, কাভার্ডভ্যানসহ বিভিন্ন পরিবহন থেকে অবৈধভাবে চাঁদা আদায় করার সময় ২ জন চাঁদাবাজকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিদের নাম মো. কাউসার (৩০) ও মো. অনিক মৃধা (২৬)।


এসময় তাদের কাছ থেকে ২টি মোবাইল ফোন ও আদায়কৃত চাঁদা- ৪ হাজার ১২০ টাকা উদ্ধার করা হয়


একই দিন র‌্যাব- ১০ এর অপর একটি আভিযানিক দল রাজধানী ঢাকার শাহবাগ থানার গোলাপশাহ মাজার এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৪ জন ছিনতাইকারীকে গ্রেপ্তার করে।

 

গ্রেপ্তারদের নাম হলো- মো. শাহীন (৪০), মো. সাইফুল ইসলাম (২৬), মো. শিফাত (২১) ও মো. সাইফুল ইসলাম (২৫)। এ সময় তাদের কাছে থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ৪টি চাকু ও ২টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

 

র‍্যাব জানায়, এছাড়া একই দিনে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানার চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় অপর একটি অভিযান পরিচালনা করে ৩ জন ছিনতাইকারীকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাত ব্যক্তিদের নাম হলো- মো. মামুন মিয়া (৩৪), মো. শিমুল (২৪) ও আমির হামজা (৩৭)।

এ সময় তাদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত ২টি সুইচ গিয়ার চাকু, ১টি চাকু, ৪টি মোবাইল ফোন ও নগদ- ১ হাজার ৮৪০ টাকা উদ্ধার করা হয়।


গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় র‍্যাব-১০ এর অধিনায়ক জানান, গ্রেপ্তাররা বেশ কিছুদিন ধরে যাত্রাবাড়ী, শাহবাগ ও দক্ষিণ কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় আন্তঃজেলা ট্রাক, কাভার্ডভ্যান ও লরীসহ বিভিন্ন পরিবহনের ড্রাইভার ও হেলপারদের বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে অবৈধভাবে জোরপূর্বক চাঁদা আদায় করত। তারা পথচারীদের ধারালো চাকুর ভয় দেখিয়ে টাকা-পয়সা, মোবাইলসহ মূল্যবান সম্পদ ছিনতাই করে আসছিল।


তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় পৃথক মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ