Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নাচোলে যানজটমুক্ত নিরাপদ সড়ক সপ্তাহের উদ্বোধন

নাচোল(চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৫:০৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জের নাচোলে পৌর আইন-শৃঙ্খলা ও জননিরাপত্তা বিষয়ক স্থায়ী কমিটির উদ্যোগে যানজটমুক্ত নিরাপদ সড়ক সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার ১৩ অক্টোবর সকাল ১০ টার দিকে পৌর চত্বর থেকে নাচোল সরকারি কলেজের স্কাউট দল, নাচোল খোরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থী এবং পাঠশালা স্কুল এন্ড কলেজের ও এশিয়ান স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে একটি রেলি বের হয়ে পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাসস্ট্যান্ড চত্বরের পথসভায় অংশগ্রহণ করেন।

স্থায়ী কমিটির সভাপতি পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখানের সভাপতিত্বে পৌর এলাকা থেকে যানজট ও ফুটপাত দখল মুক্ত করার লক্ষ্যে পথসভায় বক্তব্য দেন, উপজেলা নির্বাহী অফিসার মোহাইমেনা শারমীন, নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান, ভাইস চেয়ারম্যান জান্নাতুন নাঈম, উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার মতিউর রহমান,নাচোল সদর ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম।

বক্তারা বলেন, পৌর এলাকার মধ্যে ফুটপাত দখল করে ক্ষুদ্র ব্যবসায়ীরা বিভিন্ন দ্রব্য বিক্রি, সড়কের উপর দোকান মালিকগণ মালামাল রাখার ফলে যানবাহন, পথচারী ও শিক্ষার্থীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে। এছাড়া সড়কের উপর দোকান বাড়ি ঘর নির্মাণের বিভিন্ন সামগ্রিক রেখে যানবাহন ও যাত্রীদের চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি হয়।

বিশেষ করে নাচোল বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের উপর অটো ভ্যান রাস্তার দুই ধারে সারি করে রাখা, ফুটপাত দখল করে ব্যবসা করার ফলে যানজটের বিঘ্ন ঘটছে। এছাড়া নাচোল খোরশেদ মোল্লা সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, নাচোল ২ সরকারি প্রাথমিক বিদ্যালয়, নাচোল মহিলা ডিগ্রী কলেজ এবং বেগম মহসিন ফাজিল মাদ্রাসার শিক্ষার্থীদের যানজটের মধ্য দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়।

হর হামেশাই ছোটখাটো দুর্ঘটনায় পতিত হচ্ছে পথচারীরা। বাসস্ট্যান্ড এলাকায় যানজটের হাত থেকে রক্ষা পাওয়ার লক্ষ্যে নাচোল পৌরসভা যানজটমুক্ত নিরাপদ সড়ক (১৩ থেকে ১৯ অক্টোবর) সপ্তাহ পালনের উদ্বোধন করেন।

নাচোল থানার অফিসার ইনচার্জ মিন্টু রহমান বলেন,অটো ভ্যান ও ফুটপাত থেকে ব্যবসায়ীদের সরিয়ে বাসস্ট্যান্ড এলাকা মুক্ত করার অভিযান চলমান থাকবে। স্থায়ী কমিটির সভাপতি পৌর মেয়র আব্দুর রশিদ ঝালুখান নাচোল পৌরসভাকে যানজটমুক্ত পৌরসভা গড়ার লক্ষ্যে সকলের প্রতি সহযোগিতা কামনা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ