Inqilab Logo

শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১, ০৬ মুহাররম ১৪৪৬ হিজরী

স্বাস্থ্যসেবা মানুষের দ্বারপ্রান্তে রায়পুরে অ্যাম্বুলেন্স সেবার উদ্বোধন!

রায়পুর উপজেলা (লক্ষ্মীপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৫:১৫ পিএম

মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে “স্বপ্নযাত্রা” নামক অ্যাম্বুলেন্স সেবা চালু করেছে জেলা প্রশাসন। প্রয়োজনের মুহুর্তে স্বল্প খরচে প্রান্তিক জনগোষ্ঠির স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ব্যক্তিগত উদ্যেগে এ সেবা চালু করা হয়। প্রধানমন্ত্রীর স্বপ্ন ‘আমার গ্রাম, আমার শহর’ বাস্তবায়নের লক্ষে ইউনিয়ন পর্যায়ে নাগরিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে এ উদ্যেগ গ্রহণ করা হয়। গতকাল উপজেলা প্রশাসনের উদ্যোগে সোনাপুর ও চরপাতা ইউনিয়ন পরিষদে ১৫তম ‘স্বপ্নযাত্রা’ অ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুুর-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন। এসময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর জেলা প্রশাসক (ডিসি) মোঃ আনোয়ার হোছাইন আকন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর-এ-আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা অনজন্ দাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট। এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

“স্বপ্নযাত্রা” নামের এ কার্যক্রমের মূল কারিগর লক্ষ্মীপুর জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ বলেন, ‘গ্রামের মানুষ শহরে গিয়ে সেবা গ্রহণ এবং মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানোর লক্ষ্যেই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে’। স্বল্প খরচে অ্যাপভিত্তিক এ অ্যাম্বুলেন্স সেবায় উপকৃত হচ্ছেন নি¤œ আয়ের মানুষেরা। অটোরিক্সা বা ইজিবাইকের বদলে অ্যাম্বুলেন্সে করে দ্রুত ও নিরাপদে রুগীকে হাসপাতালে নিয়ে যেতে পারছেন গ্রামাঞ্চলের জনগণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ