Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউক্রেনের ৩০০টিরও বেশি এলাকা এখনও বিদ্যুৎবিহীন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৭:১৯ পিএম

ইউক্রেনের পাঁচটি অঞ্চলের ৩০০টিরও বেশি এলাকা এখনও বিদ্যুৎবিহীন, দেশটির জরুরি পরিষেবা মঙ্গলবার জানিয়েছে।

‘কিয়েভ, সুমি, টেরনোপোল এবং খমেলনিটস্কি অঞ্চলে ৩০১টির মতো জনবসতি বিদ্যুৎ সরবরাহ থেকে বিচ্ছিন্ন রয়েছে,’ পরিষেবাটি তার টেলিগ্রাম চ্যানেলে একটি বিবৃতিতে বলেছে। ইউক্রেনের জরুরী কর্মকর্তারা উল্লেখ করেছেন যে, সোমবারের বিস্ফোরণের পরে যে ৩০টি দাবানল ছড়িয়ে পড়েছে তা স্ট্যাম্প আউট করা হয়েছে।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সোমবার নিরাপত্তা পরিষদের জরুরি বৈঠকে বলেছেন যে ইউক্রেনের শক্তি, সামরিক কমান্ড এবং যোগাযোগ সুবিধাগুলিতে ‘দূরপাল্লার নির্ভুল অস্ত্র’ সহ একটি বিশাল হামলা চালানো হয়েছে।

তিনি বলেন, ইউক্রেনীয় সরকার দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কৌশল ব্যবহার করেছে, যেমন তুর্কি স্ট্রিম গ্যাস পাইপলাইনের একটি অংশ উড়িয়ে দেয়ার চেষ্টা, জাপোরোজিয়া এনপিপিতে যে হামলা চালানো হচ্ছে এবং কুরস্ক এনপিপিতে তিনটি সন্ত্রাসী হামলা। রুশ প্রেসিডেন্ট কিয়েভকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, এসব পদক্ষেপের কঠোর জবাব দেয়া হবে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ