Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রোটিয়াদের বিধ্বস্ত করেই সিরিজ জিতল ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ৭:১৮ পিএম | আপডেট : ১:০০ এএম, ১২ অক্টোবর, ২০২২

ভারতে মাটিতে এর আগে কখনো ওয়ানডে সিরিজ হারেনি দক্ষিণ আফ্রিকা। রোমাঞ্চকর প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে সে ধারা অব্যাহত রাখার ইঙ্গিত দিয়েছিল দলটি।তবে পরের দুই ম্যাচে স্বাগতিক ভারত শুধু ঘুরে দাঁড়ায়নি, রীতিমতো অতিথীদের উড়িয়ে দিয়ে জানিয়ে দিল বর্তমান সময়ে দুই দলের তফাৎ বিস্তর। দ্বিতীয় ম্যাচে সাত উইকেটের বড় ব্যবধানে যেতে সিরিজে সমতা ফেরানোর পর আজ ৮ উইকেট আর ৩২ ওভার হাতে রেখেই জিতেছে শিখর ধাওয়ানের দল। ফলে পিছিয়ে পড়া তিন ম্যাচে সিরিজ ভারত জিতল ২-১ এর ব্যবধানে।

সিরিজ নির্ধারণী ম্যাচে আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতা তো দূরের কথা, ভারতের সামনে দাঁড়াতেই পারেনি দক্ষিণ আফ্রিকা। এ ম্যাচে টস জিতে আফ্রিকাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ধাওয়ান। ক্যাপ্টেনে নেওয়া সিদ্ধান্ত সঠিক প্রমাণ করে ভারতের বোলাররা শুরু থেকেই চেপে ধরে প্রোটিয়া ব্যাটসম্যানদের।কুলদিপ যাদব,ওয়ানশিংটন সুন্দরদের বোলিং তোপে মাত্র ৯৯ রানে ইংনিস গুটিয়ে যায় বাবুমা-মিলারদের।

কুলদিপ যাদব নেন ৪ উইকেট ,দুটি করে উইকেট শিকার করেন মোহাম্মদ সিরাজ ওয়াশিংটন সুন্দর। প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে কালাসেনের ব্যাট থেকে।

অল্প রান তাড়া করতে নেমে মোটেও সময় নষ্ট করেনি ভারত। মাত্র ১৯ ওভার ব্যাটিং করে সাত উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। এক রানের জন্য অর্ধশতক মিস করেন শুভম গিল।তার ব্যাট থেকে এসেছে ৪৯ রান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ