Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পড়ন্ত বেলায় চলে এসেছি এবার শেষ যুদ্ধটা করতে চাই: দুদু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ২:০৩ পিএম

দে‌শের মানুষ পা‌কিস্তানের বিরু‌দ্ধে যুদ্ধ ক‌রে‌ছি‌লো স্বাধীনতা ও গণতন্ত্রর জন‌্য, সেটা যদি না থাকে তাহলে মুক্তিযোদ্ধাদের আত্মা কষ্ট পাবে জা‌নি‌য়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন,

আমরা পড়ন্ত বেলায় চলে এসেছি। শেষ জীবনের শেষ যুদ্ধটা করতে চাই।দেশে গণতন্ত্র ও স্বা‌ধীনতা ফি‌রি‌য়ে আনার জন‌্য।

সোমবার (১০ অ‌ক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে জিহাদ দিবস উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।

দুদু বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ করায় বর্তমান সরকার সরাসরি টার্গেট করে পাঁচজনকে হত্যা করেছে। এরশাদ ও হত্যা করেছিল বর্তমান অবৈধ সরকার ও হত্যা করছে। আমি ছোট্ট করে বলে যাই এই সরকারের সময় শেষ। কখনো কাউকে হত্যা করে ক্ষমতায় থাকা যায় না। কোন স্বৈরাচারই থাকতে পারে না।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, পাকিস্তানের বিরুদ্ধে কেন যুদ্ধ করেছিল? আইয়ুব খানকে কেন তাড়িয়েছে? গণতন্ত্রের জন্য স্বাধীনতার জন্য। সেই স্বাধীনতা ও গণতন্ত্র যদি না থাকে তাহলে মুক্তিযোদ্ধাদের আত্মা কষ্ট পাবে। সেইজন্যে শেষ যুদ্ধটা কর‌তে চাই। আমরা পড়ন্ত বেলায় চলে এসেছি। তাই শেষ জীবনের শেষ যুদ্ধটা করতে চাই।দেশে গণতন্ত ও স্বা‌ধিনতা ফি‌রি‌য়ে আনার জন‌্য।

কৃষক দলের সাবেক এই আহবায়ক বলেন, গণতন্ত্রের জন্য যারা লড়াই করছে আগামী দিন তাদের দিন। আগামী দিন স্বাধীনতার স্বপক্ষে যারা লড়াই করছে তাদের দিন। আগামী দিন এদেশের সাধারণ মানুষের দিন।

ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর,সাবেক ছাত্রনেতা ড.আসাদুজ্জামান রিপন,হাবিবুর রহমান হাবিব,খায়রুল কবির খোকন,নাজিম উদ্দীন আলম প্রমুখ বক্তব্য দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ