Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্ষেপণাস্ত্র হামলায় কেঁপে উঠল কিয়েভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ১২:৫৭ পিএম | আপডেট : ১২:৫৯ পিএম, ১০ অক্টোবর, ২০২২

ইউক্রেনের রাজধানী কিয়েভ কয়েক মাস আপেক্ষিক শান্ত থাকার পর সোমবার ভোরে দুটি বিস্ফোরণ কেঁপে ওঠে। বিস্ফোরণগুলো অনেক দূর থেকে শোনা গিয়েছে এবং এগুলো ক্ষেপণাস্ত্র হামলার ফলে ঘটেছে বলে মনে করা হচ্ছে।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিচকো শহরের শেভচেঙ্কো জেলায় বিস্ফোরণের কথা জানিয়েছেন। এটি শহরের একটি কেন্দ্রীয় বিশাল এলাকা, যেখানে ঐতিহাসিক পুরাতন স্থাপনা এবং বেশ কয়েকটি সরকারি অফিসও রয়েছে। খবর এপির

তবে বিস্ফোরণের কারণে তাৎক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

গত ফেব্রুয়ারিতে ইউক্রেনে রাশিয়া হামলা চালানোর পর কিয়েভে বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। তবে সাম্প্রতিক যুদ্ধগুলো ক্রিমিয়ার ঠিক উত্তরে জাপোরিঝিয়াসহ ওই অঞ্চলগুলোতে কেন্দ্রীভূত হয়েছে।

সম্প্রতি ক্রিমিয়ার সঙ্গে রাশিয়ার সংযোগকারী একমাত্র সেতুতে ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এই ঘটনায় ইউক্রেনকে দায়ী করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ইউক্রেনের বিরুদ্ধে সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগ এনেছেন তিনি।

ওই সেতুতে হামলা হওয়ার পর প্রতিশোধের ঘোষণা দিয়েছিল রাশিয়া। তারই অংশ হিসেবে কিয়েভে হামলা কি না তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।



 

Show all comments
  • Munir ahmed ১০ অক্টোবর, ২০২২, ১:৩৮ পিএম says : 0
    Well done,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ