Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইকুয়েডরে কারাগারে দাঙ্গা, ৫ বন্দি নিহত, আহত ২৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২২, ৮:০৮ পিএম

লাতিন আমেরিকার দেশ ইকুয়েডরের একটি কারাগারে দাঙ্গায় অন্তত ৫ বন্দির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২৩ জন। স্থানীয় সময় আজ বুধবার ইউক্রেনের গুয়াকিল শহরে এই ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।
এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, গুয়াকিল শহরের কারা কর্তৃপক্ষ সংঘর্ষে হতাহতের বিষয়টি নিশ্চিত করে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে শেয়ার করা এক পোস্টে জানিয়েছে, ‘এখনো পর্যন্ত আমরা ১৮ জন বন্দী ও ৫ জন পুলিশ কর্মকর্তার আহত হওয়ার বিষয়টি নথিবদ্ধ করেছি এবং পাঁচজন বন্দীর মৃত্যুর বিষয়টিও নিশ্চিত করতে পেরেছি।’
এর আগে, ইকুয়েডরের সান্তো দোমিঙ্গো শহরের বেলাভিস্তা কারাগারে এক দাঙ্গায় অন্তত ৪৩ জন বন্দী নিহত হন। এ ঘটনায় আহত হন আরও অনেকে। গত ৯ মে কারাগারে বন্দী থাকা প্রতিদ্বন্দ্বী গ্রুপগুলোর সদস্যদের মধ্যে এই দাঙ্গার ঘটনা ঘটে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী প্যাট্রিসিও ক্যারিলোর বরাত দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, পালিয়ে যাওয়া ১১২ জন বন্দীকে আটক করা হয়েছে এবং এখনো ১০৮ জন বন্দী পলাতক রয়েছে।
বেলাভিস্তা কারা কর্তৃপক্ষ জানিয়েছিল, আদালতের এক আদেশের পরে একটি সন্ত্রাসী গোষ্ঠীর নেতাকে সান্তো ডোমিঙ্গো শহরের কারাগারটিতে স্থানান্তর করার পর দাঙ্গা শুরু হয়। সূত্র : এএফপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ