Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতিমা বিসর্জনে বিশেষ নিরাপত্তা নিয়েছে নৌ-পুলিশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫৩ পিএম

নিরাপদে প্রতিমা বিসর্জন নিশ্চিত করতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন নৌ-পুলিশের প্রধান অতিরিক্ত আইজি মো. শফিকুল ইসলাম।

 

মঙ্গলবার রাজধানীর পুলিশ প্লাজায় নৌ-পুলিশ সদরদপ্তরে আয়োজিত মতবিনিময় সভায় তিনি একথা জানান।

 

তিনি বলেন, ভক্ত ও দর্শনার্থীদের নিরাপত্তা নিশ্চিতে বিসর্জনের সময় ডুবুরি, পেট্রল টিম কাজ করবে।



শফিকুল ইসলাম বলেন, বিসর্জনের পর প্রতিমায় থাকা মূল্যবান কাপড় ও অলংকার যাতে চুরি না হয় সেদিকেও নজর রাখা হবে বলে জানান তিনি।


নৌ-পুলিশের প্রধান অতিরিক্ত আইজি বলেন, প্রতিবছর প্রতিমা বিসর্জনের পর একশ্রেণির অসাধু ব্যক্তি দামি অলংকার ও কাপড় তুলে নিয়ে যায়, এমন অভিযোগ পাওয়া যায়। সেই বিষয়টি মাথায় রেখে এই নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।


দিনের আলো থাকতে থাকতেই বিসর্জন শেষ করার আহ্বান জানান পুলিশের এই কর্মকর্তা। যদি রাত হয়ে যায় সেক্ষেত্রে স্থানীয় প্রশাসনের সাহায্য নিয়ে ঘাটগুলোকে আলোকিত করার অনুরোধও করেন নৌ-পুলিশের এই কর্মকর্তা।

 

নৌ-পুলিশের প্রধান অতিরিক্ত আইজি শফিকুল ইসলাম বলেন, নৌ-পুলিশের অধিক্ষেত্রে নদীকেন্দ্রিক ৭৭টি গুরুত্বপূর্ণ প্রতিমা বিসর্জন ঘাট ও ৭৯২টি পূজামণ্ডপে নৌ-পুলিশ দায়িত্ব পালন করবে। প্রতিমা বিসর্জনের দিনেও নৌ-পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে। একটি সুন্দর ও নিরাপদ পূজা উদযাপনে নৌ-পুলিশ সবসময় পাশে থাকবে।

 

এসময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মহানগর সর্বজনীন পূজা কমিটি ও নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি ও প্রতিনিধিরাসহ নৌ-পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সরাসরি ও ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন সভায়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ