Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

মেঘনায় নৌ-পুলিশের গুলিতে জেলে নিহত

স্টাফ রিপোর্টার, চাঁদপুর ও মতলব উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০০ এএম

চাঁদপুর মেঘনা নদীতে জেলে ও নৌ-পুলিশের সংঘর্ষে পুলিশের ছোড়া গুলিতে মাসুদ নামে আহত এক জেলে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহতের বাড়ি মুন্সীগঞ্জ জেলার কালিরচর এলাকায়। গত সোমবার মধ্যরাতে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকায় এই ঘটনা ঘটে।
নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার মো. কামরুজ্জামান জানান, মোহনপুর নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক আবুল হোসেন সরকারের নেতৃত্বে টহল দিচ্ছিল পুলিশের একটি দল। এ সময় নদীতে জাটকা নিধন করেছে, এমন একদল জেলেকে আটকের চেষ্টা করে নৌ পুলিশ। কিন্তু জেলেরা পুলিশের ওপর লগি বৈঠা ও ইটের টুকরো নিয়ে হামলা করে। আত্মরক্ষায় পুলিশ শর্টগানের গুলি ছোঁড়ে। তখন মাসুদ নামে এক জেলে বাম পায়ের হাঁটুর ওপরে গুলিবিদ্ধ হন। প্রথমে তাকে মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে অবস্থার অবনতি ঘটলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
পুলিশ সুপার আরো জানান, এই ঘটনায় দুজন জেলেকে আটক করা হয়েছে। এসময় ২৫ কেজি জাটকা, ২ হাজার মিটার জাল এবং ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়। এ ঘটনায় দুই জেলেকে আটক করা হয়েছে। এ ছাড়া ঘটনাস্থল থেকে ২৫ কেজি জাটকা, দুই হাজার মিটার জাল ও ইঞ্জিনচালিত মাছ ধরার একটি নৌকা জব্দ করা হয়েছে। মৃত্যুর খবর শুনে মুন্সীগঞ্জের কালীরচর থেকে শত শত নারী-পুরুষ মোহনপুর নৌফাড়িতে এসে ঝরো হয়। চাঁদপুর জেলা প্রশাসক এর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার স্নেহাশিষ দাশ বলেন, দুই মাস মেঘনা নদীতে সকল ধরনের মাছ ধরা নিষেধাজ্ঞা রয়েছে। এ সময় অবৈধ ভাবে মাছ ধরতে গিয়ে অনাকাঙ্খিত এ ঘটনা ঘটেছে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে সেই দিকে নজর রাখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ