Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

কুয়াকাটায় নৌ-পুলিশ ও জেলে সংঘর্ষ আহত ৭ জেলেদের বিক্ষোভ

প্রকাশের সময় : ১৪ মে, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : পটুয়াখালী কলাপাড়ায় আন্ধারমানিক নদীতে বাধাজাল উদ্ধার অভিযানে গিয়ে নৌ-পুলিশ ও জেলেদের সাথে হামলা পাল্টা হামলা ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ ৭ জন আহত হয়েছে। এদরে মধ্যে পুলিশের কনেস্টবল আমজেদ হোসেন (৫৬) ও বোডের মাঝি ইদ্রস আলী (৪৪) কে কলাপাড়া হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার দুপুরের দিকে। এ ঘটনায় ওই রাতে কলাপাড়া থানায় অভিযোগ দাখিল করা হয়েছে বলে কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এস আই সঞ্জয় মন্ডল জানান।
জানা যায়, কুয়াকাটা নৌ-পুলিশের এ এস আই আনোয়ারের নেতৃত্বে নদীতে পেতে রাখা অবৈধ বাধাজাল উদ্ধার অভিযানে গেলে জেলেদের সাথে এ সংঘর্ষ বাধে। পরে জেলেদের উপর হামলা ও নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল বেড় করে। এ সময় একটি ফাইবার বোড ভাঙচুর হয়েছে বলে আহত পুলিশের কনেস্টবল আমজেদ হোসেন জানান। কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ইনর্চাজ এস আই সঞ্জয় মন্ডল জানান, নদী পথে অবৈধ জাল ধরতে ছিলো এবং বেশ কিছু জাল উদ্ধার করা হয়েছিলো। ঘটনার দিন আন্ধারমানিক নদীর বেঁড়ী বাঁধ সংলগ্ন তাদের ট্রলার ভিড়তেই বেশ কিছু জেলেরা ওই জাল ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এ সময় বাধা দিলে এ এস আই আনোয়ার, কনেস্টবল আমজাদ হোসেন ও ট্রলার মাঝি ইদ্রিস আহত হয়। তবে জেলেদের বাড়ি ঘরে হামলা ও নির্যাতনের অভিযোগ তিনি অস্বীকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়াকাটায় নৌ-পুলিশ ও জেলে সংঘর্ষ আহত ৭ জেলেদের বিক্ষোভ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ