Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরিয়ে ফেলা হলো ‘ব্যাচেলর পয়েন্ট’-এর আপত্তিকর চার পর্ব

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১:৪৫ এএম

বহুল আলোচিত ধারাবাহিক নাটক ‘ব‌্যাচেলর পয়েন্ট’। কাজল আরিফিন অমি নির্মিত এ নাটক ধ্রুব টিভি নামের ইউটিউব চ্যানেলে প্রচার হয়ে থাকে। বর্তমানে নাটকটির চতুর্থ সিজন চলছে। সম্প্রতি প্রচারিত এ নাটকের কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর সমালোচনা শুরু হয়। এসব সংলাপকে ‘নোংরা’ বলে মন্তব্য করছেন নেটিজেনরা। নেটিজেনদের আপত্তির মুখে সেসব পর্ব ইউটিউব থেকে সরিয়ে ফেলেছে প্রযোজনা প্রতিষ্ঠানটি।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে এই নাটকের একটি ক্লিপ। সেখানে দেখা যায় জাকিরকে ‘যৌনকর্মীর ছেলে’ বলে একাধিকবার গালি দিয়েছে পাশা। নাটকে অবশ্য তার প্রতিবাদ করেছে জাকির। দৃশ্যটি বেশ ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এরপর থেকে সমালোচনা শুরু করেন নেটিজেনরা। কেউ কেউ আবার নাটকটি বয়কটের ডাকও দেন।

এরপরেই নাটকের কিছু পর্ব সরিয়ে দেয়ার বিবৃতি প্রদান করে ধ্রুব টিভি। সেখানে তারা লিখেছে, ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর এর সম্প্রতি প্রচারিত পর্বের কিছু সংলাপ নিয়ে আমাদের সম্মানিত দর্শকবৃন্দ আপত্তি জানিয়েছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা করছেন। বিষয়টি আমাদের নজরে এসেছে। সম্মানিত দর্শকদের প্রতি সম্মান রেখে আমরা ব্যাচেলর পয়েন্ট সিজন ফোর এর প্রচারিত আপত্তিকর পর্বগুলো আমাদের প্ল্যাটফর্ম থেকে ডিলিট করে দিয়েছি। এবং ভবিষ্যতে আমরা নাটক প্রচারের ক্ষেত্রে আরও সতর্ক হব। যেন আমাদের সমাজ এবং সংস্কৃতির উপর কোনও বিরূপ প্রভাব না পড়ে। দর্শকদের ভালোবাসাই আমাদের একান্ত চাওয়া, এই ভালোবাসা নিয়েই আমরা এগিয়ে যেতে চাই।

ব্যাচেলরদের ঘিরে নির্মিত ‘ব্যাচেলর পয়েন্ট’ ধারাবাহিকে ব্যাচেলর জীবনের অনেক হাসি, কান্না, আনন্দ বেদনার অনেক কাহিনী তুলে ধরেছেন নির্মাতা। ‘ব্যাচেলর পয়েন্ট’ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, তৌসিফ মাহবুব, মিশু সাব্বির, চাষী আলম, শিমুল শর্মা, শরাফ আহমেদ জীবন, সাবিলা নূর, মনিরা মিঠু, ফারিয়া শাহরিন, পারসা ইভানা, আবদুল্লাহ রানা, পাভেল, মুসাফির বাচ্চু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধারাবাহিক নাটক

২৪ সেপ্টেম্বর, ২০২২
১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ