Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

চলনসই অবস্থানে ‘কাহানি টু : দুর্গা রানি সিং’

| প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গত শুক্রবার একক চলচ্চিত্র হিসেবে ‘কাহানি টু : দুর্গা রানি সিং’ মুক্তি পেয়েছে। মাল্টিপ্লেক্স আর একক নিয়ে ৫ হাজারের কমবেশি পর্দার মধ্যে ১৩৫০টির মত পর্দায় মুক্তি পেয়েছে ফিল্মটি।  একক মুক্তিপ্রাপ্ত ফিল্ম হিসেবে ভালই আয় করার কথা ছিল। কিন্তু শাহরুখ খান আর আলিয়া ভাট অভিনীত ‘ডিয়ার জিন্দেগি’র কারণে সেভাবে ফিল্মটি অবস্থান তৈরি করতে পারেনি, তবে ‘ডিয়ার জিন্দেগি’ যে খুব ভাল আয় করছে তা কিন্তু নয়। বোঝা যায় ভারতে পাঁচ শ’ আর হাজার রুপি বাতিলের ধকল এখনও সামলে উঠতে পারেনি সাধারণ মানুষ।  
সাসপেন্স থ্রিলার চলচ্চিত্র ‘কাহানি টু : দুর্গা রানি সিং’ বস্তুত ২০১২ সালে মুক্তিপ্রাপ্ত ‘কাহানি’র সিকুয়েল। এটি পরিচালনা করেছেন সুজয় ঘোষ আর এই ফিল্মটি বেশ দেরি করেই মুক্তি পেয়েছে। অবশ্য ঠিক এই ফিল্মটি নয়, কথা ছিল সুজয় কঙ্গনা রানৌত আর ইরফান খানকে নিয়ে দুর্গা রানি সিংয়ের গল্প বলবেন। প্রযোজকদের সঙ্গে বনিবনা না হবার কারণে নির্মাণ প্রক্রিয়া বিলম্বিত হয় আর কঙ্গনা আর ইরফানও অন্য ফিল্মে কাজ করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হয়ে পড়েন। শেষে পরিচালক বিদ্যা বালানকে নিয়ে ‘কাহানি’ বিদ্যার সঙ্গে দুর্গার কাহিনী সমন্বিত করে ‘কাহানি টু : দুর্গা রানি সিং’ নির্মাণের সিদ্ধান্ত নেন।  
‘কাহানি টু : দুর্গা রানি সিং’ ফিল্মটিতে কেন্দ্রীয় ভূমিকায় বিদ্যার সঙ্গে অভিনয় করছেন অর্জুন রামপাল, নায়শা খান্না, যুগল হানসরাজ, টোটা রায়চৌধুরী, খরাজ মুখার্জি এবং মানিনী চাধা। ফিল্মটি শুক্রবার মুক্তি পেয়ে দিন শেষে আয় করে ৪.২৫ কোটি রুপি। শনিবার আর রবিবার ফিল্মটির আয় যথাক্রমে ৫.৭৯ কোটি রুপি এবং ৬.৯৩ কোটি রুপি। সপ্তাহান্তে ফিল্মটির আয় ১৯.৯৭ কোটি রুপি। প্রথম সোমবার ফিল্মটি আয় করেছে ২.০৪ কোটি রুপি।  আয় যাই হোক না কেন। সুজয়ের অন্য যে কোনও ফিল্মের মত চলচ্চিত্রটি দর্শক আর সমালোচকদের কাছে প্রশংসিত হচ্ছে এবং বিদ্যার অভিনয়ও সবার ভাল লেগেছে।
‘ডিয়ার জিন্দেগি’ এই সপ্তাহান্তে আয় করেছে ১০.১ কোটি রুপি। এই পর্যায় পর্যন্ত ফিল্মটির আয় ৫৭.১ কোটি রুপি। মাত্র ২৫ কোটি রুপি নির্মাণ ব্যয়ের ভিত্তিতে এরই মধ্যে এটি বাণিজ্যিক হিটের স্বীকৃতি পেয়েছে। দ্বিতীয় সোমবার ফিল্মটি আয় করেছে ১.৬ কোটি রুপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ