Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নারায়ণগঞ্জ সিটি করপোরেনের ৫৮৮ কোটি টাকার বাজেট ঘোষণা

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০২২, ৪:২১ পিএম

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে কোন নতুন কর আরোপ ছাড়াই ২০২২-২৩ অর্থ বছরের জন্য রাজস্ব ও উন্নয়নে মোট ৫৮৮ কোটি ১৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে শহরের ডিআইটি আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২০২২-২৩ অর্থ বছরের বাজেট অধিবেশন সভা প্রধান অতিথির বক্তব্যে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী এ বাজেট ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল ইসলামসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলররা।

প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৫৮৮ কোটি ৬৯ লাখ ১০ হাজার ৬৩৮ টাকা আয় এবং মোট ৫৫৯ কোটি ৪৫ লাখ ২৬ হাজার ৪৭৯ টাকা ব্যায় ধরা হয়েছে। বছর শেষে ঘোষিত বাজেটে ২৯ কোটি ২৩ লাখ ৮৪ হাজার ১৫৯ টাকা উদ্বৃত্ত থাকবে। প্রস্তাবিত বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ১৬৭ কোটি ৬২ লাখ ৭৪ হাজার ৭৮০ টাকা ও উন্নয়ন খাতে আয় ৩৮৪ কোটি ৩৬ লাখ ৭৬ হাজার ৪৭৯ টাকা। রাজস্ব ব্যয় দেখানো হয়েছে ৯৫ কোটি ১৮ লাখ ৩৫ হাজার টাকা ও উন্নয়ন ব্যয় ৪৬৪ কোটি ২৬ লাখ ৯১ হাজার ৪৭৯ টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট ঘোষণা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ