Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগর থেকে একটি ট্রলারসহ ১৪ জন ডাকাত আটক

| প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদাতা : কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে নৌবাহিনীর একটি টহল দল ১৪ জন ডাকাতকে আটক করেছে। মঙ্গলবার সকালে আটককৃত ডাকাতদের পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করে। সোমবার রাত সাড়ে ১২টার দিকে গভীর বঙ্গোপসাগর থেকে ডাকাত মো.জসিম উদ্দিন (৩০), মো. মানিক মিয়া (৫০), মো. মিজানুর রহমান (২৮), মো. খালেদ হাসান (২০), মো. আজগর হোসেন (২২), মো. শহিদ (১৮), মো.ইউনুস (১৯), মো. ইয়াহিয়া (৩০), মো.আবু আহমদ (৩৫), মো. নেছারুল ইসলাম (১৮), মো. এনায়েত আলী (২৫), মো. আরিফুল ইসলাম (২৫), মো. কায়সার (২২) ও মো. মিজান (১৮) কে নৌবাহিনীর টহল দলের সদস্যরা আটক করে। আটককৃত ডাকাতদের বাড়ি কক্সবাজার জেলার কতুবদিয়া, চকরিয়া, পেকুয়া, মহেশখালী, বান্দরবান জেলার লামা এবং চট্রগ্রাম জেলার বাঁশখালী উপজেলায়। এ ছাড়া ডাকাতদের কবল থেকে মো. রুস্তুম আলী (৬০), মো. সেলিম মিয়া (৪৮), মো. ফুল মিয়া (৫০) ও আবুল কালাম মাঝি (৫০) নামে চারজন জেলেকে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।
উপজেলার সিনিয়র কর্মকর্তা মো. কামরুল ইসলাম জানান, নৌবাহিনীর জাহাজ বিএনএস শহীদ মহিবুল্লাহ বঙ্গোপসাগরে নিয়মিত টহল দিচ্ছিল। সমুদ্র সৈকত কুয়াকাটা সংলগ্ন প্রায় ৩০ কিলোমিটার গভীর সমুদ্র ওই সময় এফ বি নার্গিস নামে একটি ট্রলারকে সন্দেহ হলে নৌবাহিনীর সদস্যরা থামতে বলে। ট্রলারটি না থামিয়ে স্থানত্যাগ করার চেষ্টা করে। তখন নৌবাহিনীর সদস্যরা দ্রæত জাহাজ চালিয়ে গিয়ে ট্রলারটিসহ ডাকাতদের আটক করতে সক্ষম হয়। তিনি আরও বলেন, এফ বি নার্গিস ট্রলারটিকেও ডাকাত দলের সদস্যরা সাগরবক্ষ থেকে ছিনতাই করে নিয়ে এসেছে।
মহিপুর থানার উপ-পরিদর্শক এস আই মো. মনিরুজ্জামান জানান, নৌ বাহিনী সদস্যরা ১৪ জলদস্যু ও এফবি নার্গিস নামের একটি মাছধরা ট্রলারসহ চার জেলেকে তাদের কাছে হস্তান্তর করেছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়া চলছে। আটককৃত ডাকাতদের আদালতে সোপর্দ করা হবে বলে তিনি জানিয়েছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গোপসাগর

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ