Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুক্তিপণের দাবিতে একজন অপহরণ

বঙ্গোপসাগরে ফের ডাকাতি

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বরগুনার পাথরঘাটায় বঙ্গোপসাগরে মাছ ধরার সময় জেলেদের পিটিয়ে ট্রলার ভাঙচুর করে নগদ টাকা ও প্রয়োজনীয় মালামাল লুট করে নিয়ে গেছে দস্যুরা। এসময় দস্যুরা ট্রলার মালিককেও মুক্তিপণের দাবিতে অপহরণ করেছে। গতকাল ভোর চারটার দিকে পাথরঘাটা উপজেলার ৬০ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগরের মোহনায় এ ঘটনা ঘটে। অপহৃত নেছারউদ্দিন খান এফবি মা ট্রলারের মালিক। তার বাড়ি পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটার বাদুরতলা গ্রামে। ট্রলার মালিক সমিতি সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে বঙ্গোপসাগরের বিভিন্ন অঞ্চলে মাছ ধরছে এফবি মা ট্রলারের জেলেরা। গত শুক্রবার মধ্যরাতে তারা পাথরঘাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরের মোহনায় জাল ফেলে ঘুমিয়ে ছিলো। এরপর গতকাল শনিবার ভোররাতে ওই ট্রলারে আক্রমণ করে দস্যুর একটি দল। তারা ট্রলারে থাকা মজুদকৃত জ্বালানি, মাছ, নগদ টাকা, প্রয়োজনীয় সামগ্রী লুট করে নেয় এবং ট্রলারে থাকা ১২ জেলেকে মারধর করে ফেলে রেখে ট্রলার মালিক নেছারউদ্দিন খানকে ধরে নিয়ে যায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, বাদুরতলার নেছারউদ্দিনের ট্রলারে ডাকাতির খবর পেয়েছি আমরা। দস্যুরা ট্রলার থেকে সবকিছু নিয়ে গেছে, ট্রলারটিও ভাঙচুর করেছে। ডাকাতরা ট্রলার মালিক নেছারউদ্দিনকে ধরে নিয়ে গেছে। মুক্তিপণের জন্য নেছারকে নিয়ে গেছে বলে ধারণা করা হচ্ছে। আমরা নেছারউদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্টা চালাচ্ছি।
এ বিষয়ে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার বলেন, আমরা এখনো সঠিক লোকেশন জানতে পারিনি। আক্রমণের শিকার ট্রলারটি পাথরঘাটা আসছে। ট্রলারটি আসার পর আমরা সঠিক তথ্য নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী জেলেকে উদ্ধারের পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গোপসাগর

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ