Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে দুই ট্রলারসহ ৩২ জেলে ৬ দিন ধরে নিখোঁজ

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

বরগুনার পাথরঘাটা উপজেলায় দুই ট্রলারের ৩২ জন জেলে ছয়দিন ধরে সাগরে নিখোঁজ রয়েছেন। বরগুনা জেলে মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য জানান।

নিখোঁজ জেলেরা হলেন- এফবি মায়ের দোয়া ট্রলারের পাথরঘাটা উপজলার মঠরখাল এলাকার নুর মোহাম্মাদ মিস্ত্রির ছেলে শাহ জাহান, ছাত্তার মোল্লার ছেলে আব্দুর রশিদ, খালেক মিস্ত্রির ছেলে মাসুদ, আব্দুল কুদ্দুসের ছেলে আমির হাসান, আব্দুর রহমানের ছেলে মিরাজ, নুরু মিয়ার ছেলে ছগির, তাফালবাড়ি এলাকার খলিল গোলদারের ছেলে ফারুক, আব্দুর রহমানের ছেলে আব্দুস ছাত্তার, আব্দুল লতিফের ছেলে নাসির, জ্ঞানপাড়া এলাকার আব্দুল গনির ছেলে খলিল, কুদ্দুসের ছেলে আবুল কালাম, বড় টেংরা এলাকার আবুল হাশেমের ছেলে ফুল মিয়া এবং এফবি আব্দুল্লাহ ট্রলারের খোকন মাঝি, হুমায়ুন, শাহজাহান ও রাসেল। এফবি আব্দুল্লাহ ট্রলারের অন্য জেলেদের নাম জানা যায়নি।

খোঁজ নিয়ে জানা গেছে, লিটন মাহমুদের এফবি আব্দুল্লাহ ট্রলারটি গত ২৫ সেপ্টেম্বর সন্ধ্যার দিকে এবং ২৪ সেপ্টেম্বর আব্দুর রহমানের এফবি মায়ের দোয়া ট্রলারটি দশর বৃহত্তম মৎস্য অবতরণকেন্দ্র থেকে মাছ শিকারের উদ্দেশে বঙ্গোপসাগরে ছেড়ে যায়। এফবি মায়ের দোয়া ট্রলারের মাঝি শাহজাহানের সঙ্গে গত মঙ্গলবারের পর থেকে যোগাযোগ করতে পারেননি ট্রলার মালিক।

ট্রলার মালিকদের বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী বলেন, এফবি মায়ের দোয়া ও এফবি আব্দুল্লাহ ট্রলার গত ছয়দিন ধরে সাগরে নিখোঁজ রয়েছে। ট্রলার দুটিতে ৩২ জন জেলে রয়েছেন। ট্রলার দুটি উদ্ধারে তিনটি ট্রলার সাগরে পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত জেলে ও ট্রলারের কোনো সন্ধান পাওয়া যায়নি। এ বিষয় কোস্টগার্ড পাথরঘাটা স্টেশনের কমান্ডার লুৎফুর রহমান বলেন, কোস্টগার্ড দক্ষিণ জোন ও পশ্চিম জোনসহ সবাইকে বিষয়টি জানানো হয়েছে। নিখোঁজ ট্রলার ও জেলেদের উদ্ধারে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গোপসাগর

১০ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ