Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫পা নিয়ে জন্ম হলো বাছুরের, বাছুর দেখতে উৎসুক মানুষের ভীড়

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০২২, ৫:৫৭ পিএম

 

নীলফামারীর ডোমার উপজেলায় একটি গরু পাঁচ পা ওয়ালা বাছুর জন্ম দিয়েছে। শনিবার (১৭ অক্টোবর) দুপুরে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের পূর্ব বোড়াগাড়ী এলাকার সহকারী শিক্ষক সামছুজ্জামান শাহিনের একটি গৃহপালিত গরু বাছুরটির জন্ম দেয়। খবরটি ছড়িয়ে পড়লে এলাকার বিভিন্ন বয়সের মানুষ বাছুরটিকে দেখতে ভীড় জমায়।

গরুর মালিক সামছুজ্জামান শাহিন জানান, দুপুরে আমার গাভিটি একটি বাছুর জন্ম দেয়। সদ্য জন্ম নেয়া বাছুরটির পাঁচটি পা রয়েছে। চারটি পা ঠিক জায়গায় থাকলেও ঘাড়ের উপর থেকে আরেকটি অতিরিক্ত পা দেখা যায় বাছুরটির। তিনি জানান, চিকিৎসক জানিয়েছে পাঁচ পা থাকার পরেও কোন সমস্যা নাই। বাছুরটি সুস্থ্য ও স্বাভাবিকভাবে বেড়ে উঠতে পারবে।

এ বিষয়ে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ মোজাম্মেল হক জানান, এ বিষয়টা খুব কম দেখা যায়। তবে সেরকম কোন সমস্যা হবে না। শরীরের সকল অঙ্গ স্বাভাবিকভাবে বেড়ে উঠবে। তবে ওই পা’টি বাড়বে না। তিনি আরো বলেন, যদি অপারেশন করার মতো হয়। তাহলে আমরা আগামীকাল অপারেশন করে দিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভীড়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ