Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী সাংবাদিক ও সংবাদপত্রের অবাধ স্বাধীনতা ও অধিকার নিশ্চিত করেছেন: খালিদ মাহমুদ চৌধুরী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০২২, ৫:৪৬ পিএম

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক ও সংবাদপত্রের অবাধ স্বাধীনতা ও অধিকার নিশ্চিত করেছেন।
তিনি বলেন, সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়াসহ সকল প্রচার মাধ্যমেই জনগণের অধিকারের কথা চলে আসছে। এক কথায় স্বাধীনভাবে লেখা ও কথা বলার অধিকার নিশ্চিত করেছে এই সরকার।
প্রতিমন্ত্রী বৃহস্পতিবার রাতে দৈনিক বিরল সংবাদ-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
এ সময় প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন, দৈনিক বিরল সংবাদ কোন ব্যক্তি বা দলের নয়, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য প্রকাশিত হবে।
প্রতিমন্ত্রী বলেন, এই সরকার ক্ষমতায় আসার আগে সাংবাদিকরা সত্য কথা লিখতে পারতেন না। লিখলেই সাংবাদিকদের উপর নেমে আসতো নির্যাতন-নিপীড়ন এমনকি হত্যা। তৎকালীন সামরিক জান্তারাও সাংবাদিকদের গলাটিপে ধরেছিলো। আজ সেই দিন নেই।
তিনি দুঃখ প্রকাশ করে বলেন, বিএনপি-জামায়াতের আমলে দালাল আইন ও ইনডেমনিটির বিরুদ্ধে কেউ লিখতে পারতো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে এই দুটি আইন বাতিল করে যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু হত্যাকারীদের বিচার করেছে।
দৈনিক বিরল সংবাদ পত্রিকার সম্পাদক ও প্রকাশক এবং বিরল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমাকান্ত রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, দিনাজপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী ও দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর নাগরিক উদ্যোগ এর সভাপতি প্রবীণ রাজনীতিবিদ আবুল কালাম আজাদ ।
প্রতিমন্ত্রী আনুষ্ঠানিকভাবে মোড়ক উম্মোচন করে দৈনিক বিরল সংবাদ-এর শুভযাত্রার সূচনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালিদ মাহমুদ চৌধুরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ