Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্গা পূজাকে সামনে রেখে জাল টাকা তৈরি, গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০২২, ৩:৫১ পিএম

আসন্ন দুর্গা পূজাকে সামনে রেখে বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করছিল একটি চক্র। কোটি টাকা মূল্যমানের জাল নোটসহ ৩ জন জালনোটের কারবারিকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগ।
গ্রেপ্তাররা হলো- মো. মজিবুর রহমান, মো. শাকিল রহমান ওরফে আ. রহমান ও মো. রাসেল উদ্দীন ওরফে রাসেল সরদার।
বুধবার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল ও গাজীপুর মহানগরের গাছা এলাকায় ধারাবাহিক অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে ডিএমপির ডিবি কম্পাউন্ডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, বুধবার দুপুরে তেজগাঁও শিল্লাঞ্চল থানার কুনিপাড়া এলাকায় তিনজন জাল নোটের কারবারি জাল নোট বিক্রির জন্য অবস্থান করছে বলে তথ্য পায় ডিবি লালবাগ। এমন তথ্যের ভিত্তিতে ওই স্থানে অভিযান চালায় ডিবি। ডিবির উপস্থিতি টের পেয়ে পালানোর সময় মজিবুর, শাকিল ও রাসেলকে গ্রেপ্তার করা হয়।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ৬ লাখ টাকা মূল্যমানের জাল টাকা উদ্ধার করা হয়। পরবর্তী সময়ে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে গাজীপুর মহানগরের গাছা থানা এলাকায় অভিযান পরিচালনা করে আরও ৯৪ লাখ ২৫ হাজার জাল নোট ও জাল টাকা তৈরির কাজে ব্যবহৃত ১ টি ল্যাপটপ, ১ টি কালার প্রিন্টার, ২টি পারটেক্স বোর্ড, ৫টি ডাইসসহ অন্যান্য সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

প্রথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেপ্তারদের সবার নামে একাধিক জাল টাকার মামলা রয়েছে। আসন্ন দুর্গা পূজাকে সামনে রেখে তারা এই বিপুল পরিমাণ জাল টাকা তৈরি করেছিল।
তেজগাঁও শিল্পাঞ্চল থানার মামলায় তাদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ