Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে ভয়াবহ অগ্নিকান্ডে ১১টি দোকান পুড়ে ভস্মীভূত

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ৮:১৪ পিএম

যশোর সেনানিবাস ও বিমান বন্দর সংলগ্ন বালিয়া ভোকুটিয়া কলোনী মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডের ঘটনায় মার্কেটের ১১টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। বুধবার (১৪ সেপ্টেম্বর) ভোর সাড়ে চারটার দিকে এ অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে।

ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এ দূর্ঘটনা ঘটেছে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। প্রত্যক্ষদর্শীরা জানান, মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখায় ১১টি দোকান পুড়ে ভস্মীভূত হয়ে যায়। এ সময় আশেপাশের আরো কয়েকটি দোকানে আগুনের সুত্রপাত হয়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দোকানিদের পথে বসার উপক্রম হয়েছে।
ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, ভোর রাতে হঠাৎ করে ভেকুটিয়া বাজারে ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিস কর্মকর্তা খন্দকার আশরাফুর রহমান বলেন, 'খবর পয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। অগ্নিকান্ডের প্রকৃত কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ তদন্তের পর জানা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভস্মীভূত

১৪ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ