Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রানির শেষকৃত্যে বিশ্ব নেতাদের বাসে যাওয়ার অনুরোধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫৭ এএম

যুক্তরাজ্যের প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যে যোগ দিতে আগ্রহী বিশ্ব নেতা ও বিশিষ্টজনদের ব্যক্তিগত বিমানের বদলে বাণিজ্যিক উড়োজাহাজে লন্ডনে আসার অনুরোধ জানিয়েছে ব্রিটিশ সরকার। একই সঙ্গে বিমানবন্দর থেকে বাসে করে অনুষ্ঠানস্থল পর্যন্ত যেতেও তাদের প্রতি অনুরোধ জানানো হয়েছে। ব্রিটিশ সরকারের জারি করা এক নির্দেশনায় একথা জানানো হয়েছে।

আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

পলিটিকোর এক প্রতিবেদনে বলা হয়, রানির শেষকৃত্যে যোগ দিতে আসা রাষ্ট্র প্রধানদের যতোটা কম সম্ভব প্রতিনিধি নিয়ে আসার অনুরোধ করেছে সরকার। একই সঙ্গে তাদের ব্যক্তিগত গাড়ি ব্যবহার না করতেও বলা হয়েছে। এর বদলে নেতাদের নিরাপত্তা বাহিনীর পাহারায় পরিচালিত বাস ব্যবহার করতে বলা হয়েছে। এ বাসগুলো লন্ডনের একটি এলাকায় দাঁড়িয়ে থাকবে। সেখান থেকে বাসগুলোতে উঠতে হবে সবাইকে।

মার্কিন সংবাদ মাধ্যম গার্ডিয়ান ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাসের এক মুখপাত্রকে উদ্ধৃতি দিয়ে জানায়, এ মুহূর্তে সবার জন্য আলাদা আলাদা ব্যবস্থা করা খুবই কঠিন একটি বিষয়। সূত্র: বিবিসি, গার্ডিয়ান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ