Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ানোর জন্য পরিবারের পক্ষ থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। গতকাল রোববার দুপুরে বিএনপি চেয়ারপারসনের একান্ত সহকারী এবিএম আব্দুস সাত্তার এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বিজন কান্তি সরকার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদনপত্র জমা দিয়ে এসেছেন। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত শনিবার আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোর আবেদন করলে সরকার সেটি বিবেচনা করবে এবং দণ্ড স্থগিতের মেয়াদ বাড়াবে।
এদিকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোর বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামতের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, আমি তার (খালেদা জিয়া) পরিবারের কাছ থেকে একটি আবেদনপত্র (দণ্ড স্থগিতের মেয়াদ বাড়ানোর জন্য) পেয়েছি। এ বিষয়ে এখন প্রাসঙ্গিক প্রক্রিয়া চলছে। আবেদনের পরিপ্রেক্ষিতে তার (খালেদা জিয়া) দণ্ড স্থগিতের মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়ানো হবে এমন নয়, এ বিষয়ে কিছু প্রক্রিয়া রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামতের জন্য ফাইলটি তার কার্যালয়ে যাবে এবং তারপর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ