Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনবিচ্ছিন্ন হয়ে সরকার দমন-পীড়নের পথ বেছে নিয়েছে : সিপিবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

জনবিচ্ছিন্ন হয়ে এ সরকার রাজনৈতিক দলের ওপর দমন-পীড়নের পথ বেছে নিয়েছে। পুলিশ ও মাস্তান বাহিনী দিয়ে সরকারের ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণই এই সরকারকে ক্ষমতা থেকে উচ্ছেদ করবে। রাজধানীর পল্টন মোড়ে গতকাল এক বিক্ষোভ প্রতিবাদ সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা এ কথা। নেত্রকোনার কলমাকান্দায় সিপিবি সমাবেশে হামলার প্রতিবাদে এ বিক্ষোভের আয়োজন করা হয়।

সমাবেশে সিপিবির সাবেক সভাপতি, কেন্দ্রীয় কমিটির সদস্য মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সরকারের এই দমন-পীড়ন ও হামলার ঘটনা চলতেই থাকবে। এ জন্য সংগঠনের নেতাকর্মীদের জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। পুলিশ ও সিন্ডিকেট ব্যবসায়ীদের দিয়ে জনবিচ্ছিন্ন সরকারের শেষ রক্ষা হবে না। রাতের ভোটে নির্বাচিত এ সরকারের মানুষের সংবিধানের কাছে কোনো দায়বদ্ধতা নেই। এই কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে কৃষক, খেতমজুর, শ্রমিক, সাংস্কৃতিক কর্মীসহ সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।
সমাবেশে নেতারা দাবি করেন গতকাল নেত্রকোণার কলমাকান্দায় সিপিবির সমাবেশে হামলার ঘটনায় দলটির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সসহ অন্তত ২০ নেতা-কর্মী আহত হন। বেলা তিনটার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গণে শহীদ মিনারে এ ঘটনা ঘটে। সিপিবির নেতা-কর্মীদের দাবি, সমাবেশ চলাকালে উপজেলা ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, ওলামা লীগ ও শ্রমিক লীগের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশ তাঁদের ওপর হামলা চালায়।

সিপিবির প্রেসিডিয়াম সদস্য শামছুজ্জামান সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন দলের সহসাধারণ সম্পাদক মিহির ঘোষ, সদস্য আসলাম খান। সমাবেশ পরিচালনা করেন কেন্দ্রীয় কমিটির সদস্য লুনা নূর। সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির অন্যতম সদস্য সাজ্জাদ জহির চন্দন, সোহেল আহমদ, অনিরুদ্ধ দাশ অঞ্জন, হাসান তারিক চৌধুরী, আবিদ হোসেন, মানবেন্দ্র দেবসহ অন্য নেতারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিপিবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ