Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই জেলায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কুমিল্লা ও লক্ষ্মীপুরসহ দুই জেলায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় বিএনপি। এ সমাবেশকে কেন্দ্র করে কুমিল্লার লাকসামে আ.লীগ-বিএনপি সংঘর্ষে ছয় জন আহত হয়েছেন। এছাড়া মাগুরায় বিএনপির জাতীয়তাবাদী মহিলা দলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে প্রতিবেদন।

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে জানান, কুমিল্লার লাকসামে বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপি সংঘর্ষে ছয় জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সকালে কুমিল্লার লাকসামে এ ঘটনা ঘটে।
এদিন লাকসাম উপজেলার আবুল কালাম হাইস্কুলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় উপজেলা বিএনপি। এ সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের কর্মসূচিতে আসার পথে বাধা দেয়। এতে উভয় দলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন বিএনপির কেন্দ্রীয় শিল্প বিষয়ক সম্পাদক আবুল কালাম।
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাগুরা জেলা মহিলা দলের উদ্যোগে গতকাল শুক্রবার সকালে মাগুরা শহরের জেটিসি পাড়া থেকে র‌্যালী বের করা হয়। এ সময় জেলা মহিলা দলের সভাপতি উম্মে কুলসুম উর্মী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট, জেনিস ফারহানা বিউটি, সাবেক সংসদ সদস্য মমতা কবীর, মাগুরা সদর থানা বিএনপির সাবেক সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম তুষার, জেলা যুবদলের শাকের উপস্থিত ছিলেন।

রামগতি ও কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা জানান, বিএনপির কেন্দ্রীয় শিল্প-বাণিজ্য বিষয়ক সহ-সম্পাদক ও লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সাবেক এমপি এবিএম আশরাফ উদ্দিন নিজান বলেছেন, এ সরকার জনবিচ্ছিন্ন সরকার। সারা বিশ্বে তাদের কোন বন্ধু নেই। এর প্রমাণ সম্প্রতি সরকারের ভারত সফরে মিলেছে। আগামীতে বিএনপি ক্ষমতায় আসবে জানিয়ে তিনি বলেন, জনগণ রাস্তায় নেমে এসেছে, তাই পেছনে ফেরার সুযোগ নেই। এখান থেকেই বিজয় নিয়ে ঘরে ফিরবে তারা। জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ও বিভিন্ন জেলায় নেতাকর্মী নিহতের প্রতিবাদে লক্ষ্মীপুরের রামগতি উপজেলা বিএনপির আয়োজনে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব মন্তব্য করেন তিনি।

সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ডা. মো. জামাল উদ্দিন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট হাসিবুর রহমান হাসিব।
এদিকে বিকালে বিকালে হাজিরহাট এলাকায় উপজেলাও বিএনপি বিক্ষোভ সমাবেশের করেছে। সমাবেশে প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় বিএনপির সহ-বাণিজ্য বিষয়ক সম্পাদক লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য এবিএম আশরাফ উদ্দিন নিজান।

কমলনগর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক নুরুল হুদা চৌধুরীর সভাপতিত্বে ও যুবদল নেতা এম দিদার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু।
অন্যান্যের মধ্যে উপজেলা বিএনপি যুবদল ছাত্রদল স্বেচ্ছাসেবকদল কৃষকদল তাঁতীদল শ্রমিকদলের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Mohammad Rakibul Islam ১০ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩০ এএম says : 0
    প্রতিহিংসা বাদ দিয়ে দেশের এই ক্রান্তিলগ্নে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে রাজপথে দুর্বার আন্দোলন গরে তুলি।
    Total Reply(0) Reply
  • Md Ashadur Rahman ১০ সেপ্টেম্বর, ২০২২, ৭:২৯ এএম says : 0
    আমি মনে করি কর্মসূচি সফল করতে প্রথম যেটা দরকার তা হলো সক্রিয় নতুন কমিটি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ