Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাঁদমারিতে চাঁদাবাজিকে কেন্দ্র করে হামলা সংঘর্ষ

পুলিশ সদস্য সহ আহত ৭ জন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২২, ৭:৩৭ পিএম

বরিশাল মহানগরীর চাঁদমারিতে চাঁদা চাওয়াকে কেন্দ্র করে হামলার ঘটনায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে একটি পুলিশকে আহত করার ঘটনার একটি মামলা রয়েছে।
মহিলা দলের সাংগঠনিক সম্পাদিকা ফরিদা বেগম জানান, চাঁদমারি এলাকায় তার ব্যবসা প্রতিষ্ঠান আছে। সেখানে বিভিন্ন সময়ে সিদ্দিক, নূর মোহাম্মদ ও তাদের সহযোগীরা চাঁদাবাজি করে আসছেন। এর প্রতিবাদ করায় বৃহস্পতিবার রাতে তাদের ওপর চাঁদাবাজরা আকষ্মিক হামলা চালায়। হামরাকারী সিদ্দিক, নূরমোহাাম্মদ, আল আমিন, হৃদয়, রাব্বি সহ তাদের সহযোগিরা ফরিদা বেগম সহ ৬ জনকে কুপিয়ে আহত করে । তবে হামলার ঘটনায় আহত ফরিদা বেগম ও স্থানীয় সাংবাদিক আবদুল জলিল আকনও ১৩ জনকে আসামী করে একটি মামলা হয়েছে। অপরদিকে আবদুল জলিল আকন জানান,তিনি ঘটনাস্থলে যেয়ে দেখতে পান তথ্য সংগ্রহ করতে যাওয়া সিটিএসবি’র এক সদস্যের ওপর হামলা করা হয়েছে। তিনি পুলিশ সদস্যকে উদ্ধার করতে যেয়ে নিজেও হামলার শিকার হন। এ ঘটনায় তিনি ১৩জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছেন।
কোতোয়ালি থানার ওসি আজিমুল করিম সাংবাদিকদের জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় উপ-পরিদর্শক আবুল বাশার বাদী হয়ে ১৮ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছে। চাঁদমারি এলাকার বালু ব্যবসায়ী কামরুজ্জামন ও সিদ্দিক গ্রুপের মধ্যে বিরোধ দেখা দিলে সিদ্দিক গ্রুপের মধ্যে হামলার ঘটনা ঘটে। এতে কামরুজ্জামানের স্ত্রী ফরিদা বেগমসহ ৬ জন আহত হয়ে মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেবলেও জানান ওসি।
তবে অভিযোগকারী পক্ষ বিএনপি ও অভিযুক্ত পক্ষ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ