Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় কিশোরী গণধর্ষণ মামলায় ৫ আসামির মৃত্যুদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০২২, ৪:২৮ পিএম

খুলনার খালিশপুরে কিশোরী ধর্ষণ মামলায় আদালত ৫ আসা‌মি‌কে মৃত্যুদন্ড দি‌য়ে‌ছেন। একই সা‌থে তা‌দের ২০ হাজার টাকা করে জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। মামলায় দুইজন আসা‌মি আদালতে উপ‌স্থিত থাক‌লেও অন্য তিন জন পলাতক র‌য়ে‌ছে। আজ বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুরে খুলনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস ছালাম খান এ রায় ঘোষণা ক‌রেন। সাজাপ্রাপ্ত আসা‌মিরা হ‌লেন, আলী আকবর ওর‌ফে হৃদয়, মে‌হেদী হাসান ওর‌ফে ইবু, সো‌হেল (পলতক), আব্দুল্লাহ (পলাতক), মোহন (পলাতক)।
রাষ্ট্রপ‌ক্ষের আইনজীবী স্পেশাল পি‌পি ফ‌রিদ আহ‌মেদ জানান, ধর্ষণের শিকার কি‌শোরী বাংলা‌দে‌শে আটকে থাকা খালিশপুর বিহারীর ক্যাম্পের একজন সদস্যের মেয়ে। ২০১১ সা‌লের ২৩ মার্চ সন্ধ্যা সা‌ড়ে ৭ টার দি‌কে ওই কিশোরী ১ নং বিহারী ক্যাম্পের এক‌টি টিউবও‌য়ে‌লে হাত মুখ ধু‌চ্ছি‌লেন। এ সময় একই ক্যাম্পের মোঃ মোহন খাবার কি‌নে দেওয়ার কথা বলে তাকে শিয়া মস‌জি‌দের কা‌ছে নি‌য়ে যায়। সেখা‌নে আগে থেকে অ‌পেক্ষারত মোঃ আলী আকবর মোটরসাই‌কে‌লে জোরপূর্বক চরেরহাট এলাকায় বাবুল কাউ‌ন্সিল‌রের কলা বাগা‌নে নি‌য়ে যায়। এ সময় ৫ জন মিলে কি‌শোরী‌কে গণ ধর্ষণ ক‌রে। রাত সা‌ড়ে ৯ টার দিকে আসা‌মি আলী আকবর ১নং বিহারী ক‌লোনীর পা‌শে আরা‌বিয়া মস‌জি‌দের সাম‌নে অসুস্থ অবস্থায় তাকে রাস্তার ওপর ফে‌লে রেখে যায়। সে বা‌ড়ি এসে মায়ের সামনে ঘটনা‌টি খু‌লে ব‌লে। পরবর্তীতে তার মা বাদী হয়ে খা‌লিশপুর থানায় মামলা দায়ের করেন, যার নং ১৪। একই বছরের ২০ জুন মামলার তদন্ত কর্মকর্তা এসআই কাজী রেজাউল ক‌রিম ৫ জনের নাম উল্লেখ করে আদালতে অ‌ভিযোগপত্র দা‌খিল ক‌রেন। মামলা চলাকালীন আদাল‌তে ১২ জন সাক্ষ্য প্রদান ক‌রে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ