Inqilab Logo

সোমববার , ২৫ সেপ্টেম্বর ২০২৩, ১০ আশ্বিন ১৪৩০, ০৯ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় স্ত্রী-কন্যাকে শ্বাসরোধে হত্যার মামলায় স্বামীর মৃত্যুদন্ড

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২২, ৪:৪৩ পিএম

খুলনার ডুমু‌রিয়ায় স্ত্রী ও কন্যাকে হত্যার দা‌য়ে স্বামী মাহাবুবুর মোড়ল‌কে ফাঁসির আদেশ দি‌য়ে‌ছেন আদালত। একই সা‌থে তা‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। রায় ঘোষণার সময় আসা‌মি পলাতক ছি‌লেন। আজ মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে খুলনা সি‌নিয়র জেলা ও দায়রা জজ আদাল‌তের বিচারক মীর শ‌ফিকুল আলম এ রায় ঘোষণা ক‌রেন।


সংশ্লিষ্ট আদাল‌তের পি‌পি মোঃ এনামুল হক জানান, আসামি মাহবুব ডুমুরিয়া উপজেলার মঠবাড়িয়া এলাকার সিরাজ মোড়লের ছেলে। ২০১২ সালে পারিবারিকভাবে মাহবুবুর মোড়লের সাথে স্থানীয় আবুল কালামের মেয়ে রেশমা বেগমের বিয়ে হয়। বিয়ের এক বছর পর থেকে তাদের মধ্যে পারিবারিক কলহ দেখা দেয়। প্রায়ই মাহবুবুর স্ত্রীকে শারীরিকভাবে নির্যাতন করত। ২০১৫ সালের ৩১ আগস্ট পারিবারিক বিষয় নিয়ে উভয়ের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে আসামি মাহবুব সকাল সাড়ে ৯ টার দিকে স্ত্রী রেশমাকে বাবার বাড়িতে যাওয়ার কথা বলতে সে যেতে অস্বীকৃতি জানায়। এরপর ক্ষিপ্ত হয়ে রেশমা বেগম ও তার ১ বছর বয়সী কন্যাকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করে। তাদের দু’জনের মৃত্যু নিশ্চিত করে মাহবুব পালিয়ে যায়। আসামি মাহবুবুরের পিতা সিরাজ মোড়ল বেলা সাড়ে ১১ টার দিকে রেশমার পিতাকে হত্যাকান্ডের বিষয়টি জানান।

ওই বছর ১ সেপ্টেম্বর নিহতের পিতা আবুল কালাম বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। ডুমুরিয়া থানার তৎকালীন অফিসার ইনচার্জ মঞ্জুরুল আলম একই বছরের ৩১ ডিসেম্বর মাহবুবুর মোড়লকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড

১৮ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ