Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালী মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩৮ পিএম

 হলে আবাসন, সুপেয় পানির সংকটের সমাধান, শ্রেণিকক্ষে পর্যাপ্ত আসন ব্যবস্থা ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চতসহ ৬দফা দাবিতে বিক্ষোভ করেছে নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা কলেজ ভবনের মূল ফটকে তালা দিয়ে অবস্থান কর্মসূচী পালন করে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে ক্লাস বর্জন করে এ আন্দোলন করে মেডিকেলের সাধারণ শিক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত শিক্ষার্থীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আগামি দুইদিনের আল্টিমেটাম দেয়। এরমধ্যে তাদেও দাবী দাওয়া মেনে নেওয়া না হলে পরবর্তীতে দূর্বার আন্দোলনের ঘোষণা প্রদান করেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন পর্যন্ত ছাত্র এবং ছাত্রীদের হলে সীট সংকট রয়েছে। অনেকে বাধ্য হয়ে ক্লাসরুমে থাকছেন। ক্যাম্পাসের কোথাও সুপেয় পানি নেই, রয়েছে ব্যাবহারের পানির সংকটও। ক্লাস থেকে হলে যাবার সড়কটির বেহাল দশা। ক্যাম্পাসে নেই পর্যাপ্ত নিরাপত্তা। ফলে অবাধে বহিরাগতরা ক্যাম্পাসে ঢুকে পড়ে। চুক্তি ভিত্তিক নিয়োগ প্রাপ্ত ও তৃতীয়-চতুর্থ শ্রেণির কর্মচারীরা সবসময় শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ করে। তারা কলেজ ক্যাম্পাস, হল ও ক্লাসরুমগুলো কখনওই পরিস্কার পরিচ্ছন্ন করে না।

শিক্ষার্থীরা আরও জানান, দীর্ঘদিন ধরে কলেজের এসব অব্যবস্থাপনা নিয়ে কর্তৃপক্ষকে একাধিকবার জানানো হলেও এখনও পর্যন্ত কোন ব্যবস্থাই নেওয়া হয়নি। ফলে বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছে। তাদের দাবি দ্রুত মেনে না নিলে আগামিতে আরও কঠোর আন্দোলনে যাবেন বলে ঘোষণা দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ আবদুস সালামের কক্ষে গেলে তাকে পাওয়া যায়নি। এমন কি দায়িত্বশীল কেউই এ বিষয়ে কোন কথা বলতে রাজি হননি।



 

Show all comments
  • Mohmmed Dolilur ৮ সেপ্টেম্বর, ২০২২, ২:৫১ এএম says : 0
    এই সরকারের আমলেই শিক্ষা কে কোরবানি দিয়েছে শিক্ষার মূল্য তারা দিবে না,শুধু দল করতে যারা পারবে সেটাই পছন্দ,পড়া লেখা করে জনগণের সন্তান মানুষ হবে হলেই তো বুদ্ধি জীবি হবে,আমরা ক্ষমতায় কি করে থাকমু,পড়া লেখা হলে হবে ,নয় তো না,এত মাথা বেথা কিসের,শিক্ষা খাতে খরচ না করে দলগত দলীয় ভাবে খরছ ভালো করতে হবে,বর্তমান দেশে সেটাই চলছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ