Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

৩১ ভারতীয় জেলেকে জেলহাজতে প্রেরণ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বঙ্গোপসাগরের বাংলাদেশের পানিসীমায় ঢুকে মাছ চুরির অপরাধে আটক ৩১ ভারতীয় জেলেকে মামলা দায়ের পূর্বক গতকাল শুক্রবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এর আগে ৩১ আগস্ট ভোর রাতে সাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে মাছ চুরি করার সময় ধাওয়া করে তাদের আটক করে কোস্টগার্ড। আটকের পর গত বৃহস্পতিবার রাতে তাদের মোংলা থানায় হস্তান্তর করা হয়।

কোস্টগার্ড মোংলা সদর দফতর (পশ্চিম জোন)’র মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি জানান, বাংলাদেশের পানিসীমায় অবৈধভাবে প্রবেশ করে ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ চুরি করছিল বেশ কিছু ফিশিং ট্রলারে ভারতীয় জেলেরা। মোংলা কোস্ট গার্ড সদস্যরা সাগরে নিয়মিত টহলকালে তাদের ধাওয়া করলে অন্যান্য ট্রলার পালিয়ে গেলেও এফবি মঙ্গল চান্দী-২৫ ও এফবি মঙ্গল চান্দী-৪ নামের দুই ফিশিং ট্রলারসহ ৩১ জন ভারতীয় জেলেকে আটক করতে সক্ষম হয় কোস্টগার্ড সদস্যরা। আইনী প্রক্রিয়া শেষে আটকদের গত বৃহস্পতিবার রাতে মোংলা থানায় সোপর্দ করা হয়। আটক ভারতীয় জেলে বিনন্দ দাশ, নিমাই দাশ, শমির বিশ্বাস, রাজা বিশ্বাস, তপন দাশ, মন্টু মন্ডল ও শুরেশ দাশসহ ৩১ জেলের বিরুদ্ধে কোষ্টগার্ড বাদী হয়ে সমুদ্র সীমায় অবৈধ ভাবে প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মোংলা থানায় মামলা দায়ের করে। আটক ভারতীয় জেলেদের বাড়ী ভারতের দক্ষিন-চব্বিশ পরগনা জেলার বিভিন্ন এলাকায়।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ মনিরুল ইসলাম জানান, আটক ৩১ জেলেকে মামলার পর আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। জব্দ দুইটি ফিশিং ট্রলার থেকে উদ্ধার করা হয়েছে প্রায় সাড়ে চার হাজার কেজি ইলিশসহ বিভিন্ন প্রজাতির সামুদ্রিক মাছ। যা উপজেলা মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে শুক্রবার নিলামের মাধ্যমে ১০ লক্ষ ১২ হাজার টাকা বিক্রি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ