Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ

পুলিশসহ বিএনপির ৩৫ নেতাকর্মী আহত

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ১:৩২ পিএম

নেত্রকোনায় বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে পুলিশের বাঁধা, বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের সংঘর্ষ, টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ, সংঘর্ষে পুলিশ সহ বিএনপির ৩৫ নেতাকর্মী আহত হয়েছে।
স্থানীয় এলাকাবাসী, বিএনপির নেতাকর্মী ও পুলিশ সূত্রে জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জেলা বিএনপি বৃহস্পতিবার সকাল ১০ টায় ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ে আনন্দ মিছিল ও আলোচনা সভায় আয়োজন করে। সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকে। এক পর্যায়ে দলীয় কার্যালয় ছাড়িয়ে আশপাশের রাস্তা বিএনপি নেতাকর্মীদের পদচারনায় লোকারণ্য হয়ে পড়ে। এতে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে হওয়ার উপক্রম হয়। পুলিশ বিএনপির নেতাকর্মীদেরকে রাস্তা ছেড়ে দলীয় কার্যালয়ে ভিতরে যাওয়ার নির্দেশ প্রদান করে। এ সময় বিএনপির নেতাকর্মীরা স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে পুলিশ বিএনপির নেতাকর্মীদের উপর লাঠি চার্জ শুরু করে। এ সময় বিএনপির নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া, পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়ে। এতে পুলিশ সহ বিএনপির ৩৫ নেতাকর্মী আহত হয়।
নেত্রকোনা জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক ডাঃ মোঃ আনোয়ারুল হক সাংবাদিকদের জানান, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শান্তিপূর্ণ কর্মসূচী পালন কালে পুলিশ বিনা উস্কানীতে দলীয় নেতাকর্মীদের উপর নির্বিচারে লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে। এতে ১২ জন রাবার বুলেট বিদ্ধসহ ২৫ জন নেতাকর্মী আহত হয়। আহতদেরকে স্থানীয় হাসপাতাল ও বেসরকারী ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে।
এ ব্যাপারে নেত্রকোনার অতিরিক্ত পুুলিশ সুপার মোহাম্মদ ফখরুজ্জামান জুয়েল বলেন, বিএনপির নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে স্লোগান দিচ্ছিল। রাস্তায় যানবাহন ও পথচারী চলাচলের স্বার্থে তাদেরকে রাস্তা ছেড়ে দিতে বলি। বিএনপির নেতাকর্মীরা রাস্তা না ছাড়ায় তাদের উপর মৃদু লাঠি চার্জ করা হয়। এ সময় বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ছুড়ে। বিএনপির নেতাকর্মীদের ছুড়া ইট পাটকেলে ১০/১২ জন পুলিশ সদস্য আহত হয়। ঘটনার সাথে জড়িত থাকার দায়ে বিএনপির ১৩ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ