Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেবা না পেয়ে অন্তঃসত্ত্বার মৃত্যু : স্বাস্থ্যমন্ত্রী পদত্যাগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ২:১৭ পিএম | আপডেট : ২:১৯ পিএম, ৩১ আগস্ট, ২০২২

চিকিৎসা সেবা না পেয়ে অন্তঃসত্ত্বা পর্যটকের মৃত্যুর ঘটনায় পদত্যাগ করেছেন পর্তুগালের স্বাস্থ্যমন্ত্রী মার্তা টেমিডো। আজ বুধবার বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি পর্তুগাল ভ্রমণে গেছেন অন্তঃসত্ত্বা ওই নারী। সেখানে তিনি অসুস্থ পড়ার পরও কোনো চিকিৎসা সেবা পাননি। এমনকি হাসপাতালের প্রসূতি ওয়ার্ড থেকে তাকে ফিরিয়ে দেওয়া হয়। এক পর্যায়ে চিকিৎসা না পেয়ে মারা যান ওই নারী। পর্যটকের মৃত্যুর খর ছড়িয়ে পড়ার কয়েক ঘণ্টা পর গতকাল মঙ্গলবার পদত্যাগ করেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী।

বিবিসি বলছে, ওই নারীর বয়স ৩৪ বছর। তিনি ভারতীয় নাগরিক।পর্তুগালের রাজধানী লিসবনের এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে স্থানান্তর করার সময় কার্ডিয়াক অ্যারেস্টের শিকার হন তিনি। এ ঘটনার জন্য সমালোচকরা পর্তুগালজুড়ে প্রসূতি ইউনিটগুলোতে কর্মী সংকটকে দায়ী করেছেন।


পর্তুগালের বার্তাসংস্থা লুসা অনুসারে, পর্তুগিজ প্রধানমন্ত্রী আন্তোনিও কস্তা বলেছেন, ভারতীয় ওই নারীর মৃত্যুর কারণে ডা. টেমিডো পদত্যাগ করেছে।

পর্তুগালের প্রসূতি ইউনিটগুলোতে তীব্র কর্মী সংকট রয়েছে। এই সংকট মোকাবিলা করা নিয়ে পর্তুগিজ সরকার ব্যাপক সমালোচনার সম্মুখীনও হয়ে থাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্তুগাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ