Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্পেনের প্রথম, শীর্ষে পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ জুন, ২০২২, ১২:০১ এএম

বল দখলে ম্যাচ জুড়েই একচেটিয়া আধিপত্য করল স্পেন। সুইজারল্যান্ডের বিপক্ষে খুব বেশি সুযোগ যদিও তারা তৈরি করতে পারল না। পাবলো সারাবিয়ার শুরুর দিকের গোলই শেষ পর্যন্ত গড়ে দিল ব্যবধান। উয়েফা নেশন্স লিগের এবারের আসরে প্রথম জয়ের স্বাদ পেল লুইস এনরিকের দল। গতপরশু রাতে সুইজারল্যান্ডের জেনেভায় ‘এ’ লিগের দুই নম্বর গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জিতেছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন।
আসরে টানা দুই ড্রয়ের পর জয়ের স্বাদ পেল স্প্যানিশরা। পর্তুগালের সঙ্গে ১-১ ও চেক রিপাবলিকের বিপক্ষে ২-২ ড্র করেছিল তারা। সুইজারল্যান্ড হারল তিন ম্যাচেই। চেকদের বিপক্ষে ২-১ গোলে হারের পর পর্তুগালের কাছে তারা ৪-০ গোলে বিধ্বস্ত হয়।
একই রাতে জয় দিয়ে শুরুর পর ড্র, এবার হেরেই গেল চেক রিপাবলিক। অন্যদিকে ড্র দিয়ে টুর্নামেন্ট শুরুর পর টানা দ্বিতীয় জয় পেল পর্তুগাল। লিসবনের ম্যাচটি ২-০ গোলে জিতেছে ফের্নান্দো সান্তোসের দল। জোয়াও কানসেলো দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন গনসালো গেদেস। ঘরের মাঠে নিজেদের মেলে ধরে সুসংহত করল শীর্ষস্থান। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। ৫ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে স্পেন। ৪ পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে চেক রিপাবলিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পেনের প্রথম
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ