Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

রাসূল (সা.)-কে আল্লাহতায়ালা অগণিত মু’জিযা দান করেন -আল্লামা হাশেমী

দরবারে হাশেমীয়ায় মিলাদুন্নবী (সা.) সেমিনার

| প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইমামে আহলে সুন্নাত আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী বলেছেন, রাসূলে পাক (সা.)-এর বেসাল শরীফ হায়াতুন্নবী হওয়ার অন্তরায় নয়। তাঁর মু’জিযা অনন্তকাল প্রকাশ হতে থাকবে। তিনি বলেন, রাসূলে আকরম (সা.)’কে মহান আল্লাহ তায়ালা অগণিত মু’জিযা দান করেছেন।
গত শুক্রবার নগরীর জালালাবাদস্থ দরবারে হাশেমীয়া আলীয়ায় আহছানুল উলুম জামেয়া গাউছিয়া আলীয়া মাদ্রাসাসংলগ্ন ঈদে মিলাদুন্নবী (সা.) ময়দানে আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (সা.) গাউছিয়া জিলানী কমিটির উদ্যোগে ১২ দিনব্যাপী পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) শীর্ষক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। এতে অলোচক হিসেবে উপস্থিত ছিলেন আঞ্জুমানে রজভীয়া নূরীয়া ট্রাস্ট-বাংলাদেশের চেয়ারম্যান পীরে তরিকত আল্লামা আবুল কশেম নূরী, কাটিরহাট মুফিদুল ইসলাম ফাযিল ডিগ্রি মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা কাযী মুহাম্মদ কামরুল আহছান, আহছানুল উলুম জামেয়া গাউছিয়া আলীয়া মাদ্রাদার মুদাররিস মাওলানা কারী নজরুল ইসলাম প্রমুখ।
আলোচক আল্লামা আবুল কাশেম নূরী বলেন, সুদের কারণেই সমাজের দরিদ্র শ্রেণি আরো দরিদ্র এবং ধনীরা আরো ধনবান হচ্ছে। এ সুযোগে দারিদ্র্যতা মোচনের নামে দেশি-বিদেশি বিভিন্ন এনজিও সংস্থাগুলো ব্যাপক সুদের প্রচলন করে আমাদের দেশকে শোষণ করছে। সেমিনারে উপস্থিত ছিলেন আল্লামা মুফতি কাযী মুহাম্মদ আবুল এরফান হাশেমী, কাযী মুহাম্মদ আবুল ফোরকান হাশেমী, মাওলানা কাযী ওমর ফারুক আল-কাদেরী, হাফেজ মাওলানা কাযী মুহাম্মদ মুহিউদ্দীন হাশেমী, হাফেজ মুহাম্মদ মাহবুব আলম, মাওলানা মুহাম্মদ ইদ্রিস আনচারী আল কাদেরী, মাওলানা আবুল কাশেম সরওয়ারী, মাওলানা নাছের উদ্দীন জদিদ, মাওলানা নুরুল আবছার আনচারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাসূল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ