Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেপ্টেম্বরের শেষে বগুড়া বিএনপির সম্মেলন

মহসিন রাজু, বগুড়া থেকে : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০২ এএম

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির বয়স ৩ বছর পেরিয়ে গেলেও বারবার বেঁধে দেয়া সময়সীমার মধ্যে নির্বাচন ও সম্মেলন হয়নি। এরমধ্যে একবার আহ্বায়ক পদে রদবদলও হয়েছে। তবে দলে সাংগঠনিক তৎপরতার অগ্রগতি দৃশ্যমান হয়নি। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে জেলা বিএনপির সম্মেলনের জোর সম্ভাবনার কথা জানিয়েছেন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ।

দলীয় সূত্রে জানা যায়, দলীয় কর্মকাণ্ডে গতিশীলতা আনার লক্ষ্যে ২০১৯ সালের মে মাসে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হয়। সাবেক এমপি ও সিনিয়র বিএনপি নেতা জি এম সিরাজকে আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়। পরে তিনি বগুড়া সদর আসনে ১৮ সালের নির্বাচনে বিজয়ী এমপি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ছেড়ে দেওয়া আসনে দলের মনোনয়ন পান জিএম সিরাজ। তাকে আহ্বায়কের দায়িত্ব দেওয়ার সময়ই তিন মাসের মধ্যে দলের জেলা সম্মেলন অনুষ্ঠানের দায়িত্ব দেওয়া হয়। তবে উপনির্বাচনের ঝামেলার অজুহাতে তিন মাসের সময়সীমা বাড়িয়ে ছয়মাস করা হয়। কিন্তু এরপর দুই বছর পেরিয়ে গেলেও দলের জেলা সম্মেলন না হওয়ায় ২১ সালে আহ্বায়ক পদ থেকে জিএম সিরাজকে সরিয়ে নতুন করে আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয় রেজাউল করিম বাদশাকে। পরে রেজাউল করিম বাদশা দলের মনোনয়নে বগুড়া পৌরসভার মেয়র নির্বাচিত হন।

এইভাবে তিন মাসের জন্য গঠিত আহ্বায়ক কমিটির মেয়াদ ইতোমধ্যে তিন বছর পেরিয়ে গেছে, জেলা সম্মেলন আর হয়নি। এই ঘটনায় ক্ষিপ্ত তারেক রহমান আগামী সেপ্টেম্বর মাসের মধ্যেই দলের জেলা সম্মেলন শেষ করার জোর তাগিদ দিয়েছেন বলে শোনা যাচ্ছে। বিষয়টি সম্পর্কে জানতে চাইলে বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ও সাবেক পিপি সাইফুল ইসলাম বলেন, সেপ্টেম্বরের শেষ সপ্তাহেই বগুড়া জেলা বিএনপির সম্মেলন হতে যাচ্ছে। সম্মেলনের জন্য বগুড়া জেলা বিএনপির যে ২৪টি ইউনিটের সম্মেলন হওয়া বাকি রয়েছে।

এগুলো হলো : শাজাহানপুর, ধুনট পৌর ও উপজেলা এবং সারিয়াকান্দি উপজেলা ও পৌর বিএনপি। পরিকল্পনা মোতাবেক সেপ্টেম্বরের প্রথম সপ্তাহের মধ্যেই এই পাঁচটি ইউনিটের সম্মেলন শেষ হবে বলে জানিয়েছেন অ্যাড. সাইফুল। সারিয়াকান্দি উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত বিএনপি নেতা ও সোনাতলা উপজেলা বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সিনিয়র নেতা আহসানুল তৈয়ব জাকির জানান, সারিয়াকান্দি উপজেলা ও পৌর বিএনপির সম্মেলনের সব প্রস্তুতি শেষ হয়েছে। একই মন্তব্য করেন, ধুনটের দায়িত্বপ্রাপ্ত বিএনপি নেতা ও ধুনট উপজেলার সাবেক চেয়ারম্যান তৌহিদুল আলম মামুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ