Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুবিতে শিক্ষককে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন ; তিন দিনের আল্টিমেটাম

মেহেদী হাসান মুরাদ | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৬:৫৩ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আবু তাহেরের বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীর কুরুচিপূর্ণ ও মিথ্যা বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বুধবার ( ২৪ আগষ্ট ) সকাল ১১ টায় প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করেন তারা। এসময় জড়িতদের তিন দিনের মধ্যে বিচারের আওতায় আনার আন্টিমেটাম দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিস্ট্রার ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক অধ্যাপক ড. মো. আবু তাহের দীর্ঘদিন ধরে রেজিস্ট্রার হিসাবে দায়িত্ব পালন করেছেন। সম্প্রতি তার বিরুদ্ধে কিছু কর্মকর্তা-কর্মচারী তার বিরুদ্ধে মাববন্ধনের নামে মিথ্যা, বানোয়াট বক্তব্য দিয়ে মিথ্যাচার করেছেন। এতে করে একজন শিক্ষককে কলঙ্কিত করেছেন। আমরা এসব মিথ্যা বানোয়াট বক্তব্যের সুষ্ঠু বিচার চাই। তিনদিনের মধ্যে যদি প্রশাসন এর সুষ্ঠু বিচার না করে তাহলে আমরা প্রশাসনিক ভবনের বিভিন্ন দপ্তরে তালা লাগিয়ে দিব।
পদার্থ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাসান বিদ্যুৎ বলেন, বিশ্ববিদ্যালয়ের কোন শিক্ষক যদি কর্মকর্তা-কর্মচারী দ্বারা লাঞ্চিত হয়, তখন যেন শিক্ষার্থীরা তার প্রতিবাদ করেন। আমাদের বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে অনুরোধ থাকবে যেন, সাবেক রেজিস্ট্রারের বিরুদ্ধে সকল মিথ্যা অভিযোগ দেয়ার ভিত্তিতে এটার সুষ্ঠু তদন্ত অনুযায়ী যথাযথ শাস্তির আওতায় নিয়ে আসে।
উল্লেখ, গতকাল ২৩ আগস্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন করে কর্মকর্তা-কর্মচারীদের একাংশ। এসময় ব্যানারে ওই সাবেক রেজিস্ট্রারকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জামাত-শিবিরের প্রধান পৃষ্টপোষক, জামাত-শিবিরে ও বিএনপির নিয়োগ দাতা, সোলার ক্রয় দুর্নীতির মূল হোতা, বিভিন্ন অভিযোগে অভিযুক্ত দুর্নীতিবাজ বলে অবহিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্টিমেটাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ